বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উত্তরবঙ্গে ট্যুরিজম বিকাশে ব্যাপক সম্ভাবনা রয়েছে- বগুড়ায় ডিআইজি

উত্তরবঙ্গে ট্যুরিজম বিকাশে ব্যাপক সম্ভাবনা রয়েছে- বগুড়ায় ডিআইজি

উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র বগুড়ায় নিরাপদ ট্যুরিজম শীর্ষক আলোচনা সভা বৃহস্পতিবার সন্ধ্যায় হোটেল মম ইন নওদাপাড়ায় অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ডিআইজি, ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ মুহাঃ ফজলুর রহমান।

তিনি তার  ট্যুরিষ্ট পুলিশ এর অনুসন্ধানে/গবেষনালব্ধ পরিসংখ্যান তুলে ধরে বক্তৃতায় বলেন, ট্যুরিজম একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উত্তরবঙ্গে ট্যুরিজম বিকাশে ব্যাপক সম্ভাবনা রয়েছে। যেহেতু ট্যুরিজমের যাবতীয় সম্ভাবনার ৭টি বৈশিষ্ট্যর সবগুলো বাংলাদেশে রয়েছে। টিএমএসএস শতবর্ষ পরিকল্পনা নিয়ে যে ভাবে এগিয়ে যাচ্ছে তা দেশ ও জাতির উন্নয়নে কল্যান বয়ে আনবে। বিশেষ করে হাসপাতাল ও চিকিৎসা সেবা প্রদান কে কেন্দ্র করে যে মহা পরিকল্পনা করেছে তা ট্যুরিজম বিকাশে ভূমিকা রাখবে।তিনি বলেন, আমরা আছি আপনাদের সাথে, পর্যটন শিল্পের বিকাশে।
অনুষ্ঠানে মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে টিএমএসএস এর পক্ষ থেকে ট্যুরিস্ট পুলিশের বিভাগীয় অফিস স্থাপনে ৬৫ শতাংশ জমি প্রদানের কাগজ পত্র হস্তান্তর করা হয়। এছাড়া প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশের উত্তরাঞ্চলীয় হার্ভ সৃষ্টির লক্ষ্যে বিদেশী পর্যটক আকর্ষণে মনোরম বিভাগীয় অফিস স্থাপনে আরো জমি প্রদানে টিএমএসএস এর পক্ষ থেকে আশ্বাস প্রদান করা হয়। এসময় টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম এতদ্সংক্রান্ত কাগজপত্র  ভারপ্রাপ্ত ডিআইজি মুহাঃ ফজলুর রহমান এর কাছে হস্তান্তর করেন। ট্যুরিজম পুলিশের এ অফিসটি করতোয়া নদী সংলগ্ন মনোরম পরিবেশে টিএমএসএ মম ইন বিনোদন জগৎ এর পার্শ্বে নির্মিত হবে।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার (প্লানিং এ্যান্ড অপারেশন্স) ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ রোটাঃ ড. মোঃ আশরাফুর রহমান, পদ্মা অয়েশ কোম্পানী লিঃ এর পরিচালক রোটাঃ কে এম এনায়েতুল করিম হেলাল, দি ঢাকা হ্যাটস্ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক রোটাঃ মি. শেখ জাহাঙ্গীর আলম, রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা ড. মোঃ আব্দুল আওয়াল, টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসেন আরা বেগম, টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের ও ডা: মোঃ মতিউর রহমান। অনুষ্ঠানে আরাও বক্তব্য রাখেন, জাইকা এ্যালামনাই এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও টিএমএসএস এর উপদেষ্টা মোঃ ইজার উদ্দিন, টিএমএসএস এর আজীবন সদস্য ও মানবাধিকার কর্মী আনোয়ারুল ইসলাম বাচ্চু, টিএমএসএস সাধারণ পরিষদের সদস্য অধ্যাপক ড. মোঃ হাছানাত আলী, ড. এনামুল আর্ট এন্ড কালচারাল একাডেমীর কিউরেটর অধ্যাপক নজরুল ইসলাম প্রমুখ। উক্ত আলোচনা সভায় ট্যুরিজম পুলিশ বাংলাদেশ বিষয়ক তথ্য উপস্থাপন করেন, পুলিশ সুপার (প্লানিং এ্যান্ড অপারেশন্স) ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ রোটাঃ ড. মোঃ আশরাফুর রহমান। উক্ত সভায় সভাপতিত্ব করেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক রোটাঃ ডা: মোঃ মতিউর রহমান।
অনুষ্ঠানে বগুড়া জেলার বিভিন্ন পর্যায়ে পুলিশ কর্মকর্তাসহ টিএমএসএস পরিচালনা পর্ষদের সদস্য ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক বগুড়া