শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

একবার ব্যবহারেই চুল পড়া কমাবে এই হেয়ার মাস্ক

একবার ব্যবহারেই চুল পড়া কমাবে এই হেয়ার মাস্ক

সারাবছর চুল পড়লেও বর্ষায় চুল পড়ার সমস্যা বেড়ে যায় অনে বেশি। চুলে চিরুনি দিতেও ভয় পাচ্ছেন। চুল পড়ে পাতলা হয়ে যাওয়ায় কেটে ছোট করার সিদ্ধান্ত নেন। তাতেও লাভ হয়না। চুলের এই সমস্যা বেড়েই চলেছে দিনদিন।

বাজারে চলতি বিভিন্ন কেমিকেল পণ্য ব্যবহার করে আরো ক্ষতি করছেন চুলের। তবে ঘরে বসে একটি মাস্কেই সমাধান করতে পারবেন এই সমস্যা। চুলে মাস্ক লাগালে চুল পড়া অনেকটাই বন্ধ হবে। জেনে নিন তৈরির পদ্ধতি-

গাছের অ্যালোভেরা জেল এবং নারিকেল তেল নিয়ে নিন। আপনার চুলের লম্বা আর ঘনত্ব অনুযায়ী উপাদানগুলো নিন। রাতে ঘুমাতে যাওয়ার আগে চুলের গোড়ায় ভালোভাবে লাগিয়ে নিন। সকালে সাধারণ পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। পরদিন শ্যাম্পু করুন। এভাবে একদিন পর পর এই তেল লাগান।  

এছাড়া কারিপাতা, মেথি এবং আমলা ব্যবহার করতে পারেন। এটি চুল পড়া বন্ধ করার পাশাপাশি নতুন চুল গজাতেও সাহায্য করবে। কারিপাতা, মেথি এবং আমলা দিয়ে তৈরি হেয়ার মাস্ক চুল পড়া বন্ধে বেশ কার্যকরী। প্রথমে কারিপাতা, মেথি এবং আমলা পেস্ট করে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর এই পেস্ট চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভালো করে ম্যাসাজ করুন। ঘণ্টাখানেক মাথায় রাখুন। এরপর শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনদিন এই মাস্ক ব্যবহার করুন। খুব তাড়াতাড়িই মিলবে ফল।  

দৈনিক বগুড়া