শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

একা নেইমার বনাম পুরো আটলান্টা দল

একা নেইমার বনাম পুরো আটলান্টা দল

একটি চ্যাম্পিয়ন্স লিগ উপহার দেয়ার জন্যই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়েছিলেন নেইমার ডি সিলভা জুনিয়র। পিএসজিও একই আশায় ২২০ মিলিয়ন ইউরো দিয়ে কিনে নিয়েছিল ব্রাজিলিয়ান এই সুপার স্টারকে। কিন্তু গত তিন-চার মৌসুমে সেই আশার গুড়ে বালি। দ্বিতীয় রাউন্ড থেকেই বার বার ফিরে যেতে হচ্ছিল পিএসজিকে। সর্বোচ্চ দৌড় ছিল তাদের কোয়ার্টার ফাইনাল।

এবার সেমিফাইনালে ওঠার দারুণ সম্ভাবনা। পিএসজির সামনে সেমিতে ওঠার সুবর্ণ সুযোগ। এই সুযোগকে পুরোপুরি কাজে লাগানোর জন্য পিএসজির এখন প্রধান অস্ত্রই হচ্ছেন নেইমার। বাংলাদেশ সময় আজ রাত ১টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে সনি টেন টু।

করোনাভাইরাসের এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটে আমূল পরিবর্তন। কোয়ার্টার ফাইনাল থেকে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শুধুমাত্র একটি পর্বে। আগের মত আর হোম অ্যান্ড অ্যাওয়ে হচ্ছে না। কোয়ার্টারের আটটি দলের সবাইকে নেয়া হয়েছে পর্তুগালের রাজধানী লিসবনে।

সেখানেই আজ থেকে শুরু হবে ২৪ আগস্টের মধ্যে শেষ করে দেয়া হবে চ্যাম্পিয়ন্স লিগ। বিশ্বকাপের আদলেই কোয়ার্টার ফাইনাল থেকে ম্যাচগুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রথম ম্যাচেই মুখোমুখি ফরাসি ক্লাব পিএসজি এবং ইতালিয়ান ক্লাব আটলান্টা।

পিএসজির জন্য আটলান্টা আসলেই সারপ্রাইজ প্যাকেজ। যদিও আজ এমন দুটি দল মুখোমুখি হচ্ছে, যাদের মধ্যে আসলেই খুব একটা পার্থক্য নেই। কিন্তু একা নেইমারই শুধু ব্যতিক্রম। পুরো ম্যাচে তারকা ইমেজ বলুন আর মাঠের পারফরম্যান্স বলুন, নেইমারই সবার চাইতে আলাদা। বলা যায়, আজ রাতে মুখোমুখি নেইমার বনাম আটলান্টা।

পিএসজি থেকে ব্রাজিলিয়ান এই তারকাকে বছরে দেয়া হয় ৩৬ মিলিয়ন ইউরো। প্যারিসের বিখ্যাত পত্রিকা এল ইকুইপে রিপোর্ট করেছে, বোনাস এবং অন্য সব সুযোগ-সুবিধা বাদ দিয়েই বছরে নেইমারকে দেয়া হয় ৩০ মিলিয়ন ইউরো।

এতবেশি টাকা ব্যায় করার পরও নেইমার কিন্তু পিএসজিকে সর্বোচ্চ কোয়ার্টার ফাইনাল পর্যন্তই নিতে পেরেছিল। তবে, এবারই নেইমারের সামনে বড় সুযোগ, দলকে প্রথমবারেরমত সেমিফাইনালে তুলে দেয়ার। আটলান্টার সামনেও বড় সুযোগ, প্রথমবারেরমত চ্যাম্পিয়ন্স লিগে এসে চমক দেখানোর অপেক্ষায়।

একই সময় দেখেন, লা গ্যাজেট্টা দেল্লো স্পোর্ট রিপোর্ট করেছে- আটলান্টার সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার হচ্ছেন অধিনায়ক আলেজান্দ্রো ‘পাপু’ গোমেজ, ডুবান জাপাটা এবং লুইস মুরিয়েল- এরা আয় করেন বছরে ১.২ মিলিয়ন ইউরো করে। এছাড়া বোনাস হিসেবে তারা পান মাত্র ১.৮ মিলিয়ন ইউরো। সব মিলিয়ে মাত্র ৩ মিলিয়ন ইউরো।

আটলান্টার পুরো দলের ফুটবলারদের বাৎসরিক আয় ৩৩ থেকে ৩৬ মিলিয়ন ইউরো। একা নেইমার যা আয় করেন, পুরো আটলান্টা ফুটবল দল আয় করেন তার সমান।

পিএসজির অন্য ফুটবলার যেমন- কিলিয়ান এমবাপে আয় করেন বছরে ১৬ মিলিয়ন ইউরো, থিয়াগো সিলভা আয় করেন ১১ মিলিয়ন ইউরো। পিএসজির তিন স্ট্রাইকার নেইমার, এমবাপে এবং মাউরো ইকার্দি একসঙ্গে আয় করেন ৫৫ মিলিয়ন ইউরো। আর আটলান্ডার সর্বোচ্চ আয় করা তিন ফুটবলার জাপাতা, মুরিয়েল এবং গোমেজের একসঙ্গে আয় হচ্ছে মাত্র ৫ মিলিয়ন ইউরো।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু