বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাহালু পৌর নির্বাচন, পরিবেশ শান্ত রাখতে পুলিশ তৎপরতা

কাহালু পৌর নির্বাচন, পরিবেশ শান্ত রাখতে পুলিশ তৎপরতা

আগামী ৩০ জানুয়ারি কাহালু পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সার্বিক পরিবেশ শান্ত রাখতে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে। পৌর এলাকার সার্বিক তথ্য সংগ্রহে কাজ করছেন বিভিন্ন গোয়েন্দা সংস্থা। জানা গেছে সম্প্রতি পৌর এলাকার ৩ নং ওয়ার্ডে মিছিল করা নিয়ে দু-কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশের হস্তক্ষেপে সেখানে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এক প্রার্থীর মিছিলে অংশ নেওয়া সমর্থকদের নাস্তার টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে  কাহালু রেল স্টেশন এলাকায় স্থানীয় কিশোরদের মধ্যে মারপিটের ঘটনা ঘটলে পুলিশ তাৎক্ষনিকভাবে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। প্রার্থীদের পক্ষে মিছিল বের হলেই অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ থাকেন সতর্কাবস্থায়। প্রার্থীদের কর্মী-সমর্থকদের উত্তেজনা পূর্ণ এলাকা কাহালু পৌরসভার ২ ওয়ার্ড সাগাটিয়া, ষ্টেশন এলাকা ও ৩ নং ওয়ার্ডের পালপাড়া-জামতলা এলাকা পুলিশের কঠোর নজরদারীতে রয়েছে। এছাড়াও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে সকাল থেকে গভীর রাত পর্যন্ত টহলে রাখা হয় পুলিশকে। বিশেষ করে সংঘাত পূর্ণ চিহিৃত এলাকায় সব-সময় মোতায়েন থাকেন পুলিশ। পৌর নির্বাচনকে সামনে রেখে এখানে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইন-শৃঙ্খলা বাহিনী খুবই তৎপর।

কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়া লতিফুল ইসলাম জানান, পৌর এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বিধি মোতাবেক যা করণীয় তাই করা হবে। কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটনার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা রিটার্ণিং অফিসার মোঃ মাছুদুর রহমান সম্প্রতি আইন-শৃঙ্খলা মাসিক সভায় বলেছেন পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে বিধি মোতাবেক সব ধরণের ব্যবস্থা গ্রহন করা হবে। 

দৈনিক বগুড়া