বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ায বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক

বগুড়ায বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক

বগুড়া ব্যুরো.বগুড়ায় সামাজিক বনায়নের অংশ হিসেবে সুবাশ-রূপান্তর (সুরূ) এর পক্ষ থেকে আরবীয় খেজুর গাছ রোপণ করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে, জেলা প্রশাসকের কার্যালয় চত্তরের দক্ষিণ পার্শ্বের বাগানের মধ্যে একটি পুরুষ ও একটি স্ত্রী গাছ রোপণের মধ্য দিয়ে তাদের এ কর্মসূচীর উদ্বোধন করেন, জেলা প্রশাসক মো: জিয়াউল হক।

বুধবার সকাল সাড়ে ৯ টায় গাছ ২টি রোপনের মধ্য দিয়ে তাদের কর্মসূচী উদ্বোধন হলেও পরবর্তীতে তারা এ মেীসুমে প্রায় ২-৩ হাজার বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ ও ঔষধী গাছ রোপন করবেন বলে জানান। তাদের ভাষ্য মতে এ গাছ বিভিন্ন সরকারী, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে, ধর্মীয় প্রতিষ্ঠানে, অফিস-আদালতে সহ রাস্তার ধারে ধাপে ধাপে রোপন করবেন তারা। মরণব্যাধি করোনার কারনে সংক্ষিপ্ত সময়ের মধ্যেই এ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন এবং শেষ করেন জেলা প্রশাসক মহোদয়।

তারা বলেন সুবাশ-রূপান্তর একটি সামাজিক স্বেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন। বর্তমান বিম্ব মারাত্মক পরিবেশ বিপর্যয়ের সম্মুখীন। এ বাস্তবতার নিরিখে সুবাশ-রূপান্তর বৃক্ষ রোপনের অপরিহার্য্যতা অনুধাবন করে বৃক্ষ রোপনের কার্যক্রম গ্রহণ করে। তাদের ধারনা একমাত্র বৃক্ষই পারে এই পুথিবীকে মানুষ ও অন্যন্য প্রাণীর বসবাসের উপযোগী করে রাখতে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (গোপনীয়) মো: আশরাফুর রহমান, সুবাশ-রূপান্তর এর সহ-সভাপতি মো: জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো: ফরিদুর রহমান (ফারুক), সদস্য মো: ছানাউল হক খান জাহেদী, মো: মাহমুদুর রহমান (মামুন), এ. টি. এম. বদিউল আলম (সোহেল), মোছা: ছামছুন নাাহার (পপি), মোশারফ হোসেন প্রমুখ

দৈনিক বগুড়া