শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ার নন্দীগ্রামে ১৫৬টি পরিবার পাচ্ছে নতুন ঘর

বগুড়ার নন্দীগ্রামে ১৫৬টি পরিবার পাচ্ছে নতুন ঘর

‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এ শ্লোগানকে সামনে রেখে বগুড়ার নন্দীগ্রামে ১৫৬টি ভূমিহীন পরিবার পাচ্ছে নতুন বাসগৃহ। এই বাসগৃহগুলো জানুয়ারি মাসের মধ্যে গৃহহীনদের মধ্যে বরাদ্দ দেয়া হবে। উপজেলার বুড়ইল ইউনিয়নে ১৯টি, সদর ইউনিয়নে ৪৬টি, ভাটরা ইউনিয়নে ১৪টি, থালতা মাঝগ্রাম ইউনিয়নে ৪২টি ও ভাটগ্রাম ইউনিয়নে ৩৫টি দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হচ্ছে। ভূমিহীন পরিবারের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, দুই কক্ষবিশিষ্ট প্রতিটি সেমি পাকা বাসগৃহ নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ইউপি চেয়ারম্যানরা প্রকৃত অসহায় গৃহহীন যাদের জায়গা জমি ঘরবাড়ি নেই তাদের তালিকা তৈরী করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দেয়। পরে সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তার মাধ্যমে সরকারি খাস খতিয়ানভুক্ত জায়গা নির্ধারণ করে গত নভেম্বর মাস থেকে এ বাসগৃহ নির্মাণ কাজ শুরু হয়। এরই মধ্যে কাজের অগ্রগতি প্রায় শেষের দিকে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এ সকল বাসগৃহে ওঠার জন্য প্রহর গুনছে ওই পরিবারগুলো। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে উপজেলার ৫টি ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন ১৫৬টি পরিবার নতুন বাসগৃহ পাচ্ছে। সরকারের উদ্যোগ সফলভাবে বাস্তবায়ন করতে আমাদের যে দিকনির্দেশনা দেয়া হয়েছে তা মেনেই কাজ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উপহার উপকারভোগীদের মাঝে জমির কাগজপত্রসহ বুঝিয়ে দেওয়া হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই