শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় গোলমরিচ,কালোজিরা ও প্রযুক্তি উন্নয়ন শীর্ষক সভা

বগুড়ায় গোলমরিচ,কালোজিরা ও প্রযুক্তি উন্নয়ন শীর্ষক সভা

মসলা গবেষণা কেন্দ্র, শিবগঞ্জ, বগুড়ায় “গোলমরিচ, কালোজিরা এবং জিরাসহ অনান্য অপ্রচলিত মসলা ফসলের গবেষণা, জাত ও প্রযুক্তি উন্নয়ন” শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল মাধ্যমে (জুম ক্লাউড মিটিং) উপস্থিত ছিলেন ড. মোঃ নাজিরুল ইসলাম, মহাপরিচালক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, গাজীপুর এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. মোঃ মিয়ারুদ্দীন, পরিচালক, গবেষণা উইং, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, গাজীপুর ও কৃষিবিদ মোহা. কামাল উদ্দীন তালুকদার, উপ-পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বগুড়া অঞ্চল, বগুড়া। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন গোলমরিচ, কালোজিরা এবং জিরাসহ অনান্য অপ্রচলিত মসলা ফসলের গবেষণা, জাত ও প্রযুক্তি উন্নয়ন কর্মসূচীর কর্মসূচী পরিচালক ড. শ্যামল ব্রহ্ম।

উক্ত কর্মশালায় কর্মসূচীর অগ্রগতি এবং অপ্রচলিত মসলা জাতীয় ফসলের গবেষণা, সম্প্রসারণ ও বীজ উৎপাদন সম্পর্কিত মাঠ পর্যায়ের সমস্যা ও তার সমাধান বিষয়ে দিকনির্দেশনা মূলক প্রানবন্ত আলোচনা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. মোঃ হামিম রেজা, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, মসলা গবেষণা কেন্দ্র, শিবগঞ্জ, বগুড়া। উক্ত কর্মশালায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের বিভিন্ন কেন্দ্র-উপকেন্দ্রের বিজ্ঞানীবৃন্দ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বিএডিসি ও এনজিও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন । কর্মশালায় উপস্থিত অংশগ্রহণকারীগণ মসলা চাষ বিষয়ে মত বিনিময় করেন।

দৈনিক বগুড়া