শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বগুড়ায় নতুন আক্রান্ত ৫৬, সুস্থ ৭৪ জন

বগুড়ায় নতুন আক্রান্ত ৫৬, সুস্থ ৭৪ জন

বগুড়া ২৯৭জনের নমুনা পরীক্ষায় ৫৬জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। বুধবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৩৪জন, ২২জন নারী।

বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল ১১টার ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়া সিভিল সার্জন অফিসের  ডা. ফারজানুল ইসলাম নির্ঝর। তিনি ১১আগস্ট,  মঙ্গলবারে ২৯৭ নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করেন। 

ওই ব্রিফিংয়ে জানানো হয়, নতুন করে ৫৬জন সহ জেলায় এ পর্যন্ত ৫হাজার ৪৪৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৭৪জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ১১ আগস্ট পর্যন্ত মোট ৪ হাজার ২৫৬জন করোনাকে জয় করেছেন। তবে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে কারও মৃত্যু না হওয়ায় মোট মারা যাওয়ার সংখ্যা ১২২জনেই অপরিবর্তিত রয়েছে।

ডা. ফারজানুল ইসলাম জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে মঙ্গলবার মোট ২৯৭জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শজিমেকে পরীক্ষা করা ২৮২টি নমুনার মধ্যে ৪৯টি পজিটিভ  এবং টিএমসির পিসিআর ল্যাবে ১৫টি নমুনায় পজিটিভ আসে আরও ৭জনের।

৫৬জনের উপজেলাওয়ারী তথ্যে সদর ৪৭জন, শাজাহানপুর, ধুনট, আদমদীঘি ও সারিয়াকান্দি ২জন করে এবং গাবতলীতে একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

নতুন আক্রান্ত ৫৬বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে সর্বাধিক ২৪জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪জন,  ১৩জনের বয়স ৫১ থেকে ৭০ বছরের মধ্যে এবং বাদবাকি ৫জনের বয়স ৭০ বছরের উপরে।

ডা. ফারজানুল ইসলাম  বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের  হাসপাতালে স্থানান্তর করা হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই