বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় নদী ভাঙন এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প

বগুড়ায় নদী ভাঙন এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প

বগুড়ার গোসাইবাড়ীতে যমুনার নদী ভাঙন এলাকায় দুদিনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ‘নিজ বাড়ি নিজ হাসপাতাল, করোনামুক্ত বাংলাদেশ’ শ্লোগানে রোববার ও মঙ্গলবার এই ক্যাম্প আয়োজন করা হয়।

ক্যাম্পের সমন্বয়ক আলী হাসান সুফল জানান, দুই দিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গোসাইবাড়ী এ এ উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে মোট এক হাজার ছয়শ রোগীকে চিকেৎসা দেওয়া হয়েছে। এর অংশ হিসেবে রোগীদের ব্যবস্থাপত্র ও তিন দিনের ওষুধ দেওয়া হয়েছে। এছাড়া এক্স-রে, ইসিজি, ব্লাড সুগার, সিবিসি এবং ফুসফুসের কার্ষকারিতা পরীক্ষা করা হয়েছে।

ক্যাম্পের চিকিৎসক মেহেদী হাসান সজল জানান, ডা. জাকির হোসেন প্রতিবছর যমুনা ভাঙন এলাকা গোসাইবাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়নের নদী ভাঙন এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প করে থাকেন।

দুই দিনের মেডিকেল ক্যাম্পে ১২ জন বিশেষজ্ঞ চিকেৎসক চিকিৎসা সেবা দিয়েছেন বলে তিনি জানান।

ক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ইনজিনিয়াস হেলথ কেয়ার লিমিটেডের চেয়ারম্যান ডা. মোহাম্মদ রাশিদুল হাসান। সহযোগিতায় ছিলেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. জাকির হোসেন।

ক্যাম্পের আইনশৃংখলাসহ দিনব্যাপী ভেন্যু নিয়ন্ত্রণ করেন গোসাইবাড়ী এ এ উচ্চ বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম, প্রধান শিক্ষক সাজ্জাদুর রহমান, সহকারী প্রধান শিক্ষক সাজিয়া আফরিন, সাংবাদিক জিয়া শাহীন প্রমুখ।

দৈনিক বগুড়া