বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ায় পৌর-নির্বাচনে চলছে ইভিএমে ভোট গ্রহণ

বগুড়ায় পৌর-নির্বাচনে চলছে ইভিএমে ভোট গ্রহণ

বাংলাদেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে ২১টি ওয়ার্ডের ১১৩টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করছে ভোটাররা। ভোটগ্রহণের প্রক্রিয়াবিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত । 

বগুড়া পৌরসভায় এবার ভোট প্রদান করবেন প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর মধ্যে বগুড়া পৌরসভায় ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন মহিলা ভোটার রয়েছেন।

এবার বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত পৌর আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে আবু ওবায়দুল হাসান ববি,  বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে রেজাউল করিম বাদশা,  স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে আব্দুল মান্নান আকন্দ, এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকে মাওলানা আব্দুল মতিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর (মহিলা) ৫০ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩০ জন প্রার্থী হয়েছেন।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, রোববার  সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত  ইভিএম এ ভোট গ্রহণ শুরু হয়েছে।  শহরজুড়ে এ পর্যন্ত বগুড়া পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২৭জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২৭টি মোবাইল টিম, ৫টি স্ট্র্রাইকিং ফোর্সসহ প্রয়োজনীয় সংখ্যাক র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার জন্য কাজ করছেন। একই সঙ্গে পুলিশ ও র‌্যাব থেকে বিশেষ ফোর্সও কাজ করছে।

দৈনিক বগুড়া