শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় মাস্ক না পরায় ১৮জনকে জরিমানা

বগুড়ায় মাস্ক না পরায় ১৮জনকে জরিমানা

বগুড়ার শেরপুরে সরকারি নির্দেশনা উপেক্ষা করে মাস্ক না পরায় ১৮জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত দুইদিন পৌরশহরসহ উপজেলার একাধিক গুরুত্বপূর্ণ এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ। সেইসঙ্গে জনসাধারণকে প্রাণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে মাইকযোগে প্রচার-প্রচারণা চালানো হয়। স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক পরতে আহবান জানান তিনি। বিশেষ করে বাস-ট্রাক, সিএনজি চালিত অটোরিকসা শ্রমিক-যাত্রীদের মাস্ক পরতে উদ্বুদ্ধ করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (০৩ডিসেম্বর) বিকেল থেকে সন্ধ্যারাত পর্যন্ত শেরপুর পৌরশহরের সাব-রেজিষ্ট্রি বাজার, খেজুরতলা বাস টার্মিনাল, শেরুয়া বটতলা বাজার, ব্র্যাক বটতলা বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক ব্যবহার না করায় ছয়জনকে এক হাজার একশত টাকা জরিমানা করা হয়। এছাড়া আগেরদিন গত বুধবার (০২ডিসেম্বর) শহরের ধুনটমোড়, সকাল বাজার, বাসষ্ট্যান্ড, রনবীরবালা এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মাস্ক না পরায় বারো জনকে এক হাজার পাঁচশত পঞ্চাশ টাকা জরিমানা করেন ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। তাই ঘরের বাইরে বের হলেই সবার মাস্ক পরা নিশ্চিত করতে হবে। এজন্যই গণসচেতনতা সৃষ্টির পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই