শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বগুড়ায় লকডাউনে কঠোর পুলিশ, বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট

বগুড়ায় লকডাউনে কঠোর পুলিশ, বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট

করোনা ভাইরাস রোধে টানা আটদিনের লকডাউনের পঞ্চম দিন বগুড়ায় লকডাউন মানাতে মাঠে নেমেছে পুলিশ। রোববার সকাল সাড়ে ১১ টায় পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা উপস্থিতিতে সাতমাথা থেকে অভিযান শুরু হয়। 

সাতমাথা ছাড়াও শহরের ইয়াকুবিয়া স্কুল মোড়, বনানী মোড়, ফুলতলা, তিনমাথা রেলগেট, চারমাথা,বারপুর মোড়, মাটিডালি ও বড়গোলাসহ বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

এসব চেকপোস্টে রিকশা, অটোরিকশা,মোটর সাইকেল ও গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে।

যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া সহ মটর সাইকেল চালক ও গাড়ি চালকদের মটরযান আইনে মামলা দেওয়া হয়েছে। 

এছাড়াও অটো রিকশার বসার সিট খুলে জব্দ করা হলেও পরে তা ৩০ মিনিট পরে দিয়ে দেওয়া হয়। 

কাহালুর দরগাহাটায় বাড়ি পান্না মিয়া নামের এক রিকশা চালক জানান, 'আমরা দিন আনি দিন খায়। পেটের দায়ে রিকশা নিয়ে বের হয়েছি। স্যারেরা প্রথমে সিট খুলে নিলেও দিয়ে দিয়েছে তবে এভাবে চললে আমাদের না খেয়ে মরতে হবে।'

মটর বাইক নিয়ে আটকা পরা বৃন্দাবন পাড়া এলাকার মনসুর আলম জানান, 'আমার এক রোগী আত্মীয়কে দেখতে একটি বেসরকারি হাসপাতালে গিয়েছিলাম সেখান থেকে আসার পর এখানে চেকপোস্টে আটকা পড়েছি।'

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, শহরে করোনা সংক্রমণ বেড়েছে। সে তুলনায় সাধারণ মানুষের সচেতনতা একেবারেই কম। এর কারণে সরকারি সব নির্দেশনা মানাতে আমরা মাঠে নেমেছি।

অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, সদর থানার ওসি সেলিম রেজা, ডিবির ওসি আব্দুর রাজ্জাক ও ট্রাফিক ইন্সপেক্টর রেজা খান উপস্থিত ছিলেন। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই