বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় শীর্ষ সন্ত্রাসী হিমু আটক, অস্ত্র ও মাদক উদ্ধার

বগুড়ায় শীর্ষ সন্ত্রাসী হিমু আটক, অস্ত্র ও মাদক উদ্ধার

বগুড়ার শেরপুরে এগারো মামলার আসামি পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জাহিদ হাসান হিমুকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাকে নিয়ে গতকাল দিনগত রাতে অস্ত্র উদ্ধার অভিযান চালানো হয়।

এসময় তার দেওয়া তথ্যনুযায়ী উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের দুবলাগাড়ী বাজার এলাকা থেকে দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এরআগে একইদিন দিন বিকেলে পৌরশহরের বিকাল বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশি অভিযানে গ্রেপ্তার হওয়া হওয়া জাহিদ হাসান হিমু পৌরশহরের টাউন কলোনিপাড়ার মৃত জর্জিসের ছেলে।

বৃহস্পতিবার (০৬মে) বিকেলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করে জানান, পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী জাহিদ হাসান হিমু শহরের বিকাল বাজার এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড ঘটানোর জন্য পাঁয়তারা চালাচ্ছিল। গোপনে এমন সংবাদ পেয়ে পুলিশ তাকে ধরতে অভিযান চালায়।

একপর্যায়ে তাকে ধরা সম্ভব হয়। পরে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভিযানে নামেন। সেইসঙ্গে তার দেওয়া তথ্য অনুযায়ী দুবলাগাড়ী বাজার এলাকা থেকে ত্রিশ ইঞ্চি লম্বা একটি হাসুয়া, তের ইঞ্চি লম্বা একটি বার্মিজ চাকু ও ত্রিশ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় বৃহস্পতিবার (০৬ মে) শেরপুর থানায় অস্ত্র ও মাদকদ্রব্য আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া গ্রেপ্তার হওয়া হিমুর বিরুদ্ধে শেরপুর থানায় নারী নির্যাতন, চাঁদাবাজি, মাদক ও বিম্ফোরকদ্রব্য আইনে এগারোটি মামলা বিচারাধীন রয়েছে। তাই সন্ত্রাসী কার্যকলাপ সম্পর্কে তাকে আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এজন্য দশদিনের রিমাণ্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

দৈনিক বগুড়া