শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বগুড়ায় সেনা প্রধানের ঈদ উপহার পেলেন হতদরিদ্র মানুষেরা

বগুড়ায় সেনা প্রধানের ঈদ উপহার পেলেন হতদরিদ্র মানুষেরা

বগুড়ার শাজাহানপুরে করোনাকালিন দূর্যোগ সময়ে সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে দুঃস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করা হয়েছে।

শুক্রবার দিনব্যাপী বগুড়া ক্যান্টনমেন্টের আর্মি ট্রেনিং এন্ড ডকটিন কমান্ড (আর্টডক) এর অধীনস্ত এনসিও একাডেমী কর্তৃক উপজেলার বেলপুকুর, মানিকদিপা, খরনাবাজার, ডোমনপুকুর এবং রহিমাবাদ গ্রাম ঘুরে শতাধিক দুঃস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে শুকনো রশদ ও খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

আর্টডক এর অধীনস্ত এনসিও একাডেমী এই তথ্য নিশ্চিত করেছেন। সূত্র জানায়, সেনা সদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহন করে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রাণ হিসেবে বিতরন করা হয়। এই দূর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমূহকে আর্মি ট্রেনিং এন্ড ডকটিন কমান্ড এর অধীনস্ত এনসিও একাডেমী এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

এনসিও একাডেমীর মেজর সাহান মোশারফ জানান, কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদর এর নির্দেষক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অধীনস্ত প্রশিক্ষণ সেন্টার ও পতিষ্ঠান সমুহ বেসামরিক প্রশাসনকে সহযোগীতার পাশাপাশি দরিদ্র ও দুঃস্থ জনসাধারনের জন্য জরুরী সাহায্য হিসেবে বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী বিতরন অব্যাহত রেখেছে।

এছাড়াও সেনাবাহিনীর তত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান করা হচেছ। সম্প্রতি ঈদ উপলক্ষে সেনাবাহিনী প্রধান দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে বিশেষ উপহার হিসেবে শুকনো রশদ, সেমাই, চিনি, তেল এবং আনুসাঙ্গিক দ্রব্যসামগ্রী বিতরনের নির্দেশ প্রদান করেছেন।

তিনি আরো জানান, আর্টডকরে ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ইতোমধ্যেই আনুমানিক সাড়ে ১১ হাজারেরও বেশী পরিবারের মধ্যে শুকনো খাবার, ৭ হাজার মাস্ক এবং ১ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরন করা হয়েছে।

এছাড়াও আর্টডক এর অধীনস্ত বিভিন্ন প্রতিষ্ঠান ইতোমধ্যে চট্টগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, যশোর ও খুলনায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে শুক্রবার শাজাহানপুরের বিভিন্ন গ্রামে শতাধিক দুঃস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরন করা হয়।

তাছাড়া দেশব্যাপী লকডাউন ঘোষনার পর থেকে বিভিন্ন সময়ে এনসিও একাডেমি ৬ শতাধিক পরিবারকে ইতোমধ্যে শুকনো রশদ ও খাদ্যসামগ্রী সরবরাহ করেছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই