শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ২০৬ নমুনায় নতুন আক্রান্ত ৪০, সুস্থ ১৬২জন

বগুড়ায় ২০৬ নমুনায় নতুন আক্রান্ত ৪০, সুস্থ ১৬২জন

বগুড়ায় নতুন করে ৪০জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৯৮জনে দাঁড়ালো। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ১৬২জন। এই নিয়ে জেলায় করোনা থেকে মোট সুস্থ হলেন ৩হাজার ৬৪৯জন রোগী। তবে নতুন করে কেও মারা না যাওয়ায় জেলায় মোট মৃত্যু ১০৯জনেই অপরিবর্তিত রয়েছে।! 

বুধবার সকাল বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম  ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করে জানান,  ৪ আগস্ট বগুড়ায় পরীক্ষা করা ২০৬টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০জন। এর মধ্যে পুরুষ ৩১জন, নারী ৮জন এবং বাকি একজন শিশু।

নতুন আক্রান্ত ৪০জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ১০জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ১৮জন এবং বাদবাকি একজনের বয়স ৭০ বছরের উপরে।

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম অনলাইন ব্রিফিংয়ে জানান, ৪ আগস্ট, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩১জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ২২টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৯টি।

নতুন আক্রান্ত ৪০ জনের মধ্যে সদরে ২৮জন, শেরপুরে ৫জন, শিবগঞ্জে ২জন, শাজাহানপুরে ২জন, কাহালু, গাবতলী ও  সারিয়াকান্দি একজন করে।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ৪০জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই