শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুজিববর্ষ উপলক্ষে দুপচাঁচিয়ায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে দুপচাঁচিয়ায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

‘মুজিব বর্ষের আহবান, গাছ লাগাই বাড়াই বন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় কর্তৃক সারা দেশে ১কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচীর আওতায় দুপচাঁচিয়ায় বৃক্ষের চারা রোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা সামাজিক বনায়ন, নার্সারী ও প্রশিক্ষন কেন্দ্র সামাজিক বনবিভাগ, বগুড়ার আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ বৃক্ষেরচারা রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাছরিন রূপা, মুক্তিযোদ্ধা সুজ্জাত আলী, বেলাল হোসেন, মোজাম্মেল হক, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক এম, সরওয়ার খান, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, উপজেলা ইমাম মোয়াজ্জিম সমিতির সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার দাস, উপজেলা সামাজিক বনায়ন নার্সরী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আক্তারুজ্জামান প্রমুখ।

প্রসঙ্গতঃ দুপচাঁচিয়া উপজেলা সামাজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রের পক্ষ হতে ২০হাজার ২’শ ২৪টি ফলদ, বনজ, ঔষুধী ও সোভা বর্ধনকারী বৃক্ষের চারা বিনামূল্যে বিতরণ করা হয়।

 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই