বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রোনালদোকে ছাড়াই পর্তুগালের জয়

রোনালদোকে ছাড়াই পর্তুগালের জয়

কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পর্তুগাল ফুটবল দলের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। বুধবার তাকে ছাড়াই উয়েফা নেশন্স লিগে খেলতে নেমেছিল পর্তুগীজরা। দলের প্রাণভোমরা না থাকলেও ম্যাচটি ৩-০ গোলে জিতে নিয়েছে তারা। 

গত মঙ্গলবার হঠাৎ করেই বড় ধাক্কা হয়ে আসে রোনালদোর করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার খবর। সিআর সেভেন না থাকলেও মাঠের লড়াইয়ে তার অনুপস্থিতি বুঝতে দেননি সতীর্থরা। 

ঘরের মাঠ লিসবনে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে বসে পর্তুগাল। ম্যাচের পঞ্চম মিনিটে দূরের পোস্টে জোয়াও কানসেলোর ক্রস পান অরক্ষিত কারভালহো। তার হেড পোস্টে লেগে ফিরে আসে।

নিজেদের মাঝে দারুণ বোঝাপড়ায় ২১তম মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। সতীর্থের ডিফেন্স চেরা পাস ধরে অনায়াসে জাল খুঁজে নেন ফাঁকায় থাকা ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার সিলভা। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন জোতা।

ম্যাচের ৭২তম মিনিটে একক প্রচেষ্টার গোলে পর্তুগালের জয় নিশ্চিত করেন জোতা। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সে ঢোকার পর এক ডিফেন্ডারকে কাটিয়ে অপর দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে দর্শনীয় এক গোল করেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

নেশন্স লিগে চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ করে পয়েন্ট পর্তুগাল ও ফ্রান্সের। গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে আছে পর্তুগাল।

টানা চার হারের স্বাদ পাওয়া সুইডেন আছে গ্রুপের তলানিতে। এই দলের বিপক্ষে একমাত্র জয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে ক্রোয়েশিয়া।

দৈনিক বগুড়া