বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

১০ দিনব্যাপী আয়োজনের ৪র্থ দিনে যা থাকছে

১০ দিনব্যাপী আয়োজনের ৪র্থ দিনে যা থাকছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার চতুর্থ দিনের থিম ‘তারুণ্যের আলোক শিখা’। শনিবার (২০ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডের এ অনুষ্ঠান টেলিভিশন, বেতার ও ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হবে। থাকবেন না কোনো স্রোতা বা দর্শনার্থী।

বিকেল ৫টা ১৫ মিনিটে অনুষ্ঠান শুরু হয়ে শেষ হবে রাত ৮টায়। মাঝখানে ৬টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত থাকবে বিরতি। প্রথম পর্বে আলোচনা এবং দ্বিতীয় পর্বে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করবেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এছাড়াও ওআইসির মহাসচিব ইউসুফ আল ওথাইমিন, ফ্রান্সের সিনেটর ও ইন্টার পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ ফর সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট মাদাম জ্যাকুলিন ডেরোমেডির ভিডিও প্রচার করা হবে।

সাংস্কৃতিক পর্বে থাকবে জাপানের সাংস্কৃতিক অনুষ্ঠান, ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যের ওপর টাইটেল অ্যানিমেশন ভিডিও, সমসাময়িক শিল্পীদের পরিবেশনায় বঙ্গবন্ধুর পছন্দের গান, থিমেটিক কোরিওগ্রাফি এবং দুই প্রজন্মের শিল্পীদের মেলবন্ধনে মিশ্র মিউজিক পরিবেশনা।

দৈনিক বগুড়া