• বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

২৩

অসহায়দের পাশে সরকারি সাহায্যে নিয়ে সোনাতলা ইউপি চেয়ারম্যান

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১১ জুলাই ২০২০  

এই করোনা কালীন সময়ে টানা কয়েকদিন বর্ষনে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলের ফলে যমুনা নদী থেকে প্রবাহিত আসা বন্যার পানি ৬৭ সেঃমিঃ বিপদ সীমার উপরদিয়ে প্রবাহিত হচ্ছে।এতে করে ৩টি ইউনিয়নের ২০,০০০ হাজার মানুষ পানি বন্দী হয়ে পরেছে।

গৃহহারা পরিবার গুলো আশ্যয় নিয়েছে বাধে।নষ্ট হয়েছে কয়েক হাজার হেক্টর ফসলি জমি।আর এই মহামারী করোনা বন্যার পানিতে বাড়িঘর গৃহহীন মানুষ যখন গৃহ হারা। তখন প্রতিদিন প্রায়৫০০পরিবারকে শুকনো প্যাকেট খাবার, চিড়া, গুড়, বিস্কুট, চাল,ব্লিচিং পাউডার,পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, বিতরন করে আসছেন বগুড়া সোনাতলা পাকুল্লা ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জুলফিকার রহমান শান্ত।

চেয়ারম্যান এই ব্যতিক্রমী উদ্যোগে খুশি এলাকার আপামোর জন সাধারন। এ ব্যাপারে বগুড়া জেলা স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক ও পাকুল্লা ইউনিয়নের চেয়ারম্যান শান্ত  জানানঃ সরকারি সাহায্য সহযোগিতার পাশাপাশি আমার ইউনিয়নের জনগনের দায়বদ্ধতা থেকে আমার ব্যক্তিগত উদ্যোগে সাহায্য-সহযোগিতা করে আসছি। এই, ব্যতিক্রমী উদ্যোগক এর ব্যাপারে এলাকার বিভিন্ন মানুষের সাথে কথা হয়। বাঁধে আশ্রয় নেওয়া  জুলেখা, আনজুয়ারা,বিলকিস বেগম,খাদিজা বেগম, আব্দুল মান্নান, আব্দুল কুদ্দুস,মোঃ রহিম মিয়া,মোঃ তোতা মিয়া, এদের সাথে এই প্রতিবেদক এর কথা হয়। আমাদের শান্ত চেয়ারম্যান হওয়ার পর থেকেই আমাদেরকে সাহায্য সহযোগিতা করে আসছে। আমরা তার কাছে কোন আবদার নিয়ে গেলে সে খালি হাতে ফেরায় না। বঞ্চিত করে না। কিঞ্চিত হলেও এই শান্ত চেয়ারম্যান খালি হাতে ফেরায় না।

এলাকায় ঘুরে আরও জানা গেছেঃ চেয়ারম্যান শান্ত জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। সমাজে খেলাধুলা বিনোদন, সৃষ্টিশীল,সৃজনশীল কাজে চেয়ারম্যান শান্তর অবদান লক্ষনীয়। এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে থানা কোট পুলিশের আগে চেয়ারম্যান চেষ্টা করে উভয় পক্ষের ন্যায্য বিচারের। তার ইউনিয়নে এখন পর্যন্ত বড় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। ছোট খাটো কোনো ঘটনা ঘটলে সে নিজেই সু-বিচার নিশ্চিত করে।

পাকুল্লা ইউনিয়নের সোনাতলা থানায় উল্লেখযোগ্য কোন মামলা বা জিডি নাই মর্মে থানা সূত্রে জানা গেছে।শুধু তাই নয়।এলাকার সরকারবিরোধী অন্য দলের নেতাকর্মীরাও তার কাছ থেকে আশানুরূপ সাহায্য সহযোগিতা পেয়েছে বলে জানা গেছে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর