• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৫ রমজান ১৪৪২

‘আমার দোষ, আমি হাতাকাটা ব্লাউজ পরে বইমেলায় গিয়েছি?’

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

পোশাক নিয়ে সব সময়ই প্রায় সমালোচিত হতে হয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনাকে। এবার বইমেলায় স্লিভলেস ব্লাউজ পড়ে ট্রোলের শিকার হয়েছেন এই অভিনেত্রী। তবে চুপ থাকার পাত্রি নন ভাবনাও। ট্রোলের দিয়েছেন কড়া জবাব।

তবে কী ঘটনা ঘটলো নেটপাড়ায়?
আসলে ঘটনা হলো, চলতি বছর বইমেলায় ভাবনার ‘গোলাপি জমিন’ নামের একটি উপন্যাস প্রকাশ হয়েছে। এই উপন্যাসের জন্যই মেলায় গিয়েছিলেন ভাবনা। পাঠক ও ভক্তদের অটোগ্রাফ দিয়েছেন। সেসময়ের কয়েকটি ছবি সোশ্যাল সাইটে ভাইরাল হয়।

বিভিন্ন ফেসবুক পেজ থেকে আবার ব্যক্তিগত আইডি থেকেও ভাবনার ছবি শেয়ার করে বাজে মন্তব্য করেন অভিনেত্রীর পোশাক নিয়ে।

পরে মঙ্গলবার (৬ এপ্রিল) নিজের ফেসবুকে সেইসব পোস্ট গুলো শেয়ার করে কড়া জবাব দেন ভাবনা।

অভিনেত্রী লিখেছেন, আমার দোষ আমি হাতাকাটা ব্লাউজ পরে বইমেলায় গিয়েছি ???  সত্যি !!!! আমাদের নানী দাদীরা এখনও হাটাকাটা ব্লাউজ পরে থাকেন। এই ছবিটি সবাই পোষ্ট করছে, আমাকে নিয়ে বাজে কথা লিখছে। অশ্লীল বলছে !!!! যারা পোষ্ট করে বাজে লিখছে তারা বেশিরভাগ পুরুষ। সব পুরুষ কে খারাপ বলব কি করে? আমার বাবা তো আমাকে কখনো বলে দেয় নি কি পোশাক পরা উচিত? আমি কি পরব? আমরা নারীরা কি পরব তা ঠিক করবেন আপনি??? আমার সত্যি কিছু বলার নেই। গত তিন চার দিন ধরে আমি বিরক্ত খুবই এবং হতাশ ও আমরা আসলেই কি নারীর সম্মান কখনই দিতে পারব না !

এরপর বুধবার (৭ এপ্রিল) আর একটি পোস্ট করেন ভাবনা।

সেখানে তিনি লিখেছেন, ২০২১ সালে স্লিভলেস ব্লাউজ নিয়ে কথা বলতে হয়, এটা নিয়ে আমাকে হেয় করা হয় সোশ্যাল মিডিয়ায়। এর চেয়ে লজ্জার আর কিছু নেই। ষাটের দশকে, সত্তর দশকেও স্লিভলেস ব্লাউজ পরতো আমাদের দাদি-নানিরা। তখনও এটা স্বাভাবিক ছিল। এখনও তাই আছে বলে আমি বিশ্বাস করি। অথচ এই সময়ে এসে স্লিভলেস ব্লাউজের কারণে কথা হচ্ছে- এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?  আমি কেবল তাদের কথা ভাবি, যারা প্রতিদিন বাসে যায়, যারা প্রতিদিন পার্লারে কাজ করে রিক্সা করে বা হেটে বাড়ি ফেরে ,প্রতি মুহূর্তে আমাদের সচেতন থাকতে হবে, কাপড় ঠিক করতে হবে? কতটা জঘন্য এদের মানসিকতা!!! এরাই ধর্ষক।

"আমি এসব নিয়ে পাত্তা দেই না , কারন আমার সময় নেই ,বা আমি অভ্যস্ত বা আমি অভিনয় করি ,আমাকে টেলিভিশনে দেখা যায় ,তাই আমাকে নিয়ে যে কেউ যা খুশি তাই বলার অধিকার রাখে । এবং আমি এসব পাত্তা দেব না এটাই সদা সত্য , তবে আমি তাদের নিয়ে ভাবি ,কত মেয়েকে সাইবার বুলির শিকার হতে হয় প্রতিনিয়ত , আমার কাপড় নিয়ে কথা বলার তুই কে ???

প্রসঙ্গত, আশনা হাবিব ভাবনা একাধারে অভিনয়শিল্পী, নৃত্যশিল্পী, এবং লেখক। ইতিমধ্যে ‘গুলনেহার’ ও ‘তারা’ নামে দুটি উপন্যাস প্রকাশিত হয়েছে তার নামে। ছবিও আঁকেন বেশ। তার ছবি বিক্রি হয়েছে লাখ টাকাতেও।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া