• বুধবার   ০৮ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

৩৩

করোনায় বিরামহীন ছুটে চলেছেন সারিয়াকান্দির ইউএনও রাসেল মিয়া

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশসহ বিশ্ব কাঁপছে। বগুড়ার সারিয়াকান্দি উপজেলাতে দিন দিন বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ আক্রান্তের সংখ্যা। তবুও থেমে নেই সারিয়াকান্দির ইউএনও। করোনার ভয়কে পেছনে ফেলে ঝুঁকি নিয়েই মাঠে কাজ করছেন বগুড়ার সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেল মিয়া। কর্ম দক্ষতার মধ্যে দিয়ে সারিয়াকান্দি মাটি ও মানুষের সেবায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। ছুটে চলছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।

যেমন গতকাল সারিয়াকান্দি মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং সারিয়াকান্দি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এডিপি’র আওতায় ৫০ জোড়া বেঞ্চ হস্তান্তর করেন।এর পর কর্ণিবাড়ি ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের চলমান বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কার কাজ পরিদর্শন। পরিদর্শন শেষে সারিয়াকান্দি বাজারে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় কাজ শেষ করে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা’র কার্যালয়ে সমবায় সমিতির সদস্যদের প্রশিক্ষণ প্রদান করেন। 

এছাড়াও জনগণকে সচেতন করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, অসহায় দরিদ্র মানুষের খাদ্যের ব্যবস্থা করা, বাজারমূল্য নিয়ন্ত্রণে নিয়মিত মোবাইল ভ্রাম্যমান আদালত পরিচালনা করাসহ নিন্ম আয়ের মানুষের খোঁজ-খবর রাখছেন তিনি। বিদেশ হতে ফিরে স্বেচ্ছায় ‘হোম কোয়ারেন্টিনে থাকা উৎসাহ বাড়ানোর জন্য বাসায় বাসায় গিয়ে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এইভাবে প্রত্যেকটা সময়কে তিনি কাজে লাগিয়ে সারিয়াকান্দি উপজেলাবাসীর সেবায় কাজ করে যাাচ্ছেন।
সারিযাকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেল মিয়া বলেন, আমি বেশি কিছু করছি না, সরকার আমার উপর যে দায়িত্ব অর্পণ করেছেন, সেটাই সততার সাথে পালন করছি। কোনো স্থানে জনসমাগম না করার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। জনসচেতনতা সৃষ্টিতে অভিযান চলমান থাকবে। তিনি আরো বলেন- আপনারা ঘরে থাকুন, এই দুর্যোগে শারিরীক দুরত্ব বজায় রাখুন। সদা আপনাদের পাশেই আছি উপজেলা প্রশাসন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর