• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

৬৪

দুপচাঁচিয়ায় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত ও জাতীয় শোক দিবস পালিত

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস দুপচাঁচিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

এদিন সূর্যদ্বয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি, আধা সরকারি, স্বায়িত্ব শাসিত ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত। দিবসের প্রারম্ভে কালো ব্যাচ ধারণ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পত্বক অর্পণ ও সুবিধাজনক সময়ে মসজিদ দোয়া ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও এসএম জাকির হোসেনের সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইসার শাহ মো. মাহমুদুন নবীর পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফজলুল হক, সহকারী কমিশনার(ভূমি) আবু সালেহ মো. হাসনাত, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাছরিন রূপা।

উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান খান সেলিম, মুক্তিযোদ্ধা সুজ্জাত আলী, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস, কৃষি কর্মকর্তা সাজেদুল আলম, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহ মো. আব্দুল খালেক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাকারিয়া হোসেন, থানার প্রতিনিধি এসআই খোরশেদ আলম, সাবেক মেয়র বেলাল হোসেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবু আব্দুল্লাহ প্রিন্স, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান মহলদার, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মেহেদী হাসান সজল প্রমুখ।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের নিহত সদস্য সহ ৭৫’র ১৫আগস্টে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন উপজেলা ইমাম মোয়াজ্জিন সমিতির সভাপতি মাওঃ আজিজুর রহমান।

এদিন উপজেলা যুব উন্নয়ন অফিসের পক্ষ হতে দু’জন খামারীর মাঝে ঋণের চেক ও উপজেলা সমাজসেবা অফিসের পক্ষ হতে দলিত সম্প্রদায়ের ১২জনের মাঝে বিশেষ বয়স্কভাতার বই প্রদান করা হয়। এছাড়াও এদিন দিবসটি পালন উপলক্ষে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর