• মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

৪০

দৃষ্টি নন্দন বগুড়ার কাহালু থানা

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১২ জুলাই ২০২০  

বগুড়ার কাহালু থানার সেবার মান উন্নয়ন, থানা চত্ত্বরের সৌন্দর্য বর্ধন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখায় বিভিন্ন মহলে প্রশংসিত হচ্ছেন ওসি জিয়া লতিফুল ইসলাম।

তার নেতৃত্বে গোটা উপজেলা জুড়ে অপরাধীদের দৌরাত্ম এবং অপরাধ প্রবণতা কমে গেছে। অন্যদিকে কাহালু থানা পেয়েছে নতুন একটি রূপ।

‘প্রতিটি থানা হবে দর্শনীয় স্থান’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষনার পর থেকেই দাঁয়িত্বপ্রাপ্ত থানাগুলোর সৌন্দর্য বর্ধনের কাজ শুরু করেন ওসি জিয়া লতিফুল ইসলাম।
এর আগে তিনি বগুড়ার শাজাহানপুর থানায় ওসি হিসেবে কর্মরত ছিলেন।  সেখানেও তিনি সৌন্দর্য বর্ধনের কাজ করে প্রশংসিত হয়েছেন।

তিনি কাহালু থানার দাঁয়িত্ব নেওয়ার পর থেকেই বগুড়ার পুলিশ সুপারের দিক-নির্দেশনায় ভবনের অবকাঠামো উন্নয়ন, থানার কর্তব্যরত অফিসারদের কক্ষের উন্নয়ন, থানা হাজতের আধুনিকায়ন, থানার নিরাপত্তা নিশ্চিতকল্পে থানা ভবন সহ থানা চত্বর এবং থানা এলাকার গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন, থানায় আগত সেবা প্রত্যাশীদের অভ্যর্থনা কক্ষ আধুনিক করণ, থানার নারী ও শিশু হেল্প ডেস্ক স্থাপনসহ থানার ভিতরে বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করার ব্যবস্থা করেছেন।

এছাড়াও তিনি থানায় সৌন্দর্য বর্ধনের জন্য থানা চত্ত্বরে ফুল, ফল, সবজি ও বনজ বৃক্ষরোপণ করেছেন। থানা চত্বরে ব্রিটিশ আমলের স্থাপনা শৈলী পানির উৎস হিসেবে ব্যবহৃত ইন্দিরাটি সংস্কার করেছেন।

থানা চত্বরে অবস্থিত দীর্ঘদিন পরে থাকা পুকুরটির ঘাট নির্মাণ, থানার অভ্যন্তরে পাকা ঢালাই রাস্তা নির্মাণ, সোভা বর্ধনের জন্য থানার বিভিন্ন স্থানে স্থাপন করেছেন দৃষ্টিনন্দন ভাষ্কর্য।

তার একান্ত প্রচেষ্টায় থানা গেটের সামনে স্থানীয় সংসদ সদস্যের ৩ লক্ষ টাকার সরকারি অনুদানে পানির ফুয়ারা নির্মাণ, কাহালু পৌরসভার মেয়রের সহযোগীতায় থানা গেটের বাম পার্শ্বে সেবা নিতে আসা মানুষ এবং পথচারীদের বসার জন্যে দৃষ্টিনন্দন স্থান ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরাল স্থাপন করা হয়েছে তার প্রচেষ্টার ফলেই।

অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম জানান, আমি একদিন চাকরির কারণে এই থানা থেকে বদলি হয়ে যাবো। কিন্তু আমার সৌন্দর্য বর্ধনের কাজ গুলো থেকে যাবে। অমি যে থানায় চাকরি করেছি সেখানেই কিছু সৌন্দর্য বর্ধনের কাজ করার চেষ্টা করেছি। আমি যদি কিছু ভাল কাজ করে থাকি তাহলে কাহালুর মানুষ অবশ্যই তা মনে রাখবে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর