• সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪২

১২৩

ধুনটে অপহরণের ১ মাস পর স্কুলছাত্রী উদ্ধার, আসামি আটক

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০  

বগুড়ার ধুনটে অপহরণের ১ মাস পর অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৬টার গাজীপুরের আশুলিয়া উপজেলার জিরাবো এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

এ সময় স্কুলছাত্রী অপহরণ মামলার প্রধান আসামি তরিকুল ইসলাম (২০) এবং তাহেরুল ইসলামকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। আসামি তরিকুল ইসলাম উপজেলার ছোট চিকাশি গ্রামের রমজান আলীর ছেলে এবং তাহেরুল ইসলাম হাফিজার রহমান কটুর ছেলে। আসামি ২জন সম্পর্কে শ্যালক-দুলাভাই।

মামলা সূত্রে জানা গেছে, অপহরণের শিকার ওই স্কুলছাত্রীর ধুনট উপজেলার ছোট চিকাশি গ্রামের এক কৃষকের মেয়ে ও গোসাইবাড়ি এ.এ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী। ওই শিক্ষার্থীকে বিয়ের প্রস্তাব দেয় একই গ্রামের তরিকুল ইসলাম। কিন্ত মেয়ের বয়স না হওয়ায় বিয়ের প্রস্তাবে রাজি হয়নি স্কুলছাত্রীর বাবা। এতে মেয়ে পক্ষের উপর ক্ষুব্ধ হয়ে ওঠেন তরিকুল ও তার পরিবারের লোকজন। 

গত ২২ আগস্ট সন্ধ্যার দিকে ওই স্কুলছাত্রী বাবার বাড়ি থেকে প্রতিবেশী চাচার বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বের হয়। এ সময় তরিকুল ও তার পরিবারের লোকজন স্কুলছাত্রীকে অপহরণ করে। এ ঘটনায় ২৩ আগস্ট স্কুলছাত্রীর বাবা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

এদিকে থানা পুলিশ দীর্ঘদিন চেষ্টা করে স্কুলছাত্রীকে উদ্ধার করতে পারেনি।  ফলে মেয়ের বাবার অভিযোগটি ১৪ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে থানায় মামলা হিসেবে রেকর্ডভুক্ত করেন। ওই মামলায় তারিকুল ইসলাম ও তার বাবা রোমজান আলীসহ পাঁচ জনকে আসামি করা হয়।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, গ্রেপ্তারকৃত আসামি তরিকুল ও তাহেরুলকে বৃহস্পতিবার দুপুরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। স্কুলছাত্রীর জবানবন্দি রেকর্ড করার জন্য আদালতে পাঠানো হয়েছে। এর আগে এই মামলার ২ আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর