• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

১৫৭

বগুড়া-১ সারিয়াকান্দি সোনাতলা উপজেলার উপ-নির্বাচনের আপডেট

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৪ জুলাই ২০২০  

বগুড়া-১ সারিয়াকান্দি ও সোনাতলার উপ-নির্বাচনে  প্রতিটা কেন্দ্রে সকাল থেকে ভোটগ্রহণ  সুষ্ঠু ও স্বাভাবিক ভাবেই চলছে।

উপজেলায় বন্যার পরিস্থিতি অবনতি থাকলেও মানুষজন স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদান করছে। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে ১টা পর্যন্ত  প্রতিটা কেন্দ্রে প্রায় ৩০ শতাংশ ভোট কাভারেজ হয়েছে।

সারিয়াকান্দি উপজেলার প্রতিটি ভোটকেন্দ্রে সরেজমিনে পর্যবেক্ষণ করে দেখা যায় যে, উপজেলার জোড়গাছা, শোলার তাইড়, কুতুবপুর বরিকান্দি, এবং এক নম্বর কেন্দ্র হিসেবে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ৪ নম্বর কেন্দ্র হিসেবে সারিয়াকান্দি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সুষ্ঠু ভাবে ভোট গ্রহণ চলছে। তবে দুই একটা কেন্দ্র ভোট গ্রহণ অস্বাভাবিক থাকলেও প্রশাসনের তৎপরতায় তা স্বাভাবিক হয়ে যায়।

৪ নম্বর কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ মিলন হোসেন এর সাথে কথা বললে তিনি জানান, সকাল থেকে তার কেন্দ্রে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে পরিচালনা হয়ে আসছে তার কেন্দ্রে কোন রকম ভাবে অপ্রীতিকর ঘটনা ঘটেনি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩৫২৭ জন দুপুর একটার মধ্যে ভোট গ্রহণ করা হয় ৫৯৯ জনের এতে দাঁড়ায় মোট ১৭ শতাংশ।

তিনি জানান ভোটাররা বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় সকালে উপস্থিতি কম থাকায় বেলা বাড়ার সাথে সাথে কিছুটা উপস্থিতি বৃদ্ধি পেয়েছে।

এদিকে উপজেলার বরইকান্দির ১১ নম্বর কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার মোঃ মুক্তার হোসেন এর সাথে কথা বললে তিনি জানান যে, সকাল ন’টা থেকে ভোট গ্রহণ শুরু হলে আমরা দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে মানুষজন সামাজিক দূরত্ব বজায় রেখে যাতে ভোট প্রদান করতে পারে সেই বিষয়টা আমরা নিশ্চিত করছি।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার বগুড়া, মোঃ মাহবুব আলম শাহর সাথে কথা হলে তিনি বলেন, এখন পর্যন্ত প্রতিটা কেন্দ্রে সুষ্ঠু ও স্বতঃস্ফূর্তভাবে ভোট গ্রহণ চলছে।

তিনি আরো জানান কিছু কিছু কেন্দ্র বন্যার প্রভাবে অন্যত্র স্থানান্তর করা হলে লোকজন নৌকা এবং ইঞ্জিন চালিত নৌকা করে এসে অস্থায়ী ভোটকেন্দ্রে ভোট প্রদান করছে ।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর