• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

১৪৮

বগুড়ার ধুনটে মুজিববর্ষে বাড়ি পাবে ১০১টি গৃহহীন পরিবার

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

বগুড়ার ধুনট উপজেলায় মুজিববর্ষ উপলক্ষ্যে ১০১টি গৃহ ও ভূমিহীন পরিবারকে বাড়ি উপহার দেবে সরকার। সোমবার উপজেলার মথুরাপুর গ্রামে বাড়ি গুলোর নির্মাণকাজ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হয়েছে।

জানা যায় ‘মুজিববর্ষে বাংলাদেশের কোন মানুষ গৃহহীন থাকবে না’ -প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশের পর সরকার গৃহ ও ভ‚মিহীনদের জন্য বাড়ি তৈরীর উদ্যোগ নিয়েছে। এ প্রকল্পের আওতায় ধুনট উপজেলার ১০১টি পরিবারকে বাড়ি গুলো উপহার পাবেন। এরমধ্যে ধুনট সদর ইউনিয়নে ১১টি পরিবার এবং অপর ৯টি ইউনিয়নে ১০টি করে পরিবারের জন্য ঘর নির্মাণ করা হবে। ১লাখ ৭১হাজার টাকা ব্যয়ে দুই শতক জায়গার উপর নির্মিত প্রতিটি বাড়িতে দু’টি শয়ন কক্ষ, মালামাল সংরক্ষণের জন্য ছোট একটি কক্ষ, টয়লেট ও রান্না ঘর থাকবে। বাড়ির সামনে থাকবে একটি বারান্দা।

সোমবার মথুরাপুর গ্রামে বাড়ি গুলোর নির্মাণকাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়। নির্মাণকাজের উদ্বোধন করেন বগুড়া- ৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। এসময় ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত, ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর রশিদ সেলিম, উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক বাহাদুর আলী, ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক গোলাম মোর্তজা, উপ‌জেলা যুবলী‌গের সহসভাপতি আ‌লিম আল রাজী বু‌লেট, ‌ যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম, সাংগঠ‌নিক সম্পাদক আ‌তিকুর রহমান,  ‌উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপতি জাকারিয়া খন্দকার, ইউপি সদস্যবৃন্দ, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন বগুড়া জেলার মধ্যে ধুনট উপজেলায় প্রথম গৃহহীনদের জন্য বাড়িগুলোর নির্মাণকাজ শুরু করা হলো। ১০টি ইউনিয়নে বাড়িগুলো নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। আজ আনুষ্ঠানিক ভাবে নির্মাণকাজ শুরু হলো। পর্যায়ক্রমে অন্যান্য ইউনিয়ন গুলোতেও নির্মাণকাজ শুরু হবে।

এক প্রশ্নের জবাবে সঞ্জয় কুমার মহন্ত বলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্প, ভূমি মন্ত্রনালয়ের গুচ্ছগ্রাম ও ত্রাণ মন্ত্রনালয়ের দুর্যোগ সহনীয় বাড়ি প্রকল্পের তালিকা থে‌কে বাছাইকৃত ১০১টি পরিবার এসব বাড়ি উপহার পাবেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর