• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

৬৭

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় কৃষক লীগের সম্মেলন

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে শিবগঞ্জ সরকারি মডেল পাইলট উচ্চবিদ্যালয় মাঠে সম্মেলনের উদ্বোধন করেন বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা।

উপজেলা কৃষক লীগের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি ও রাজশাহী বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিন।

উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মুঞ্জুরুল হক, কেন্দ্রীয় কৃষক লীগের নেতা আজমল হোসেন, রবিউল আলম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান মানিক, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোবাশ্বের হোসেন স্বরাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রিজ্জাকুল ইসলাম রাজু প্রমুখ।

সম্মেলনে প্রধান অতিথি আব্দুল লতিফ তারিন বলেন- কৃষকের দাবি আদায়ের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষক লীগ গঠন করেছিলেন। অতীতের সরকারের আমলে ৫ হাজার টাকা কৃষি ঋণ অনাদায়ী থাকায় বাংলার কৃষকের কোমরে দড়ি বেঁধে থানায় আনতো পুলিশ। পক্ষান্তরে বর্তমান সরকার অনাদায়ী কৃষি ঋণ মওকুফ করেছেন। শুধু তাই নয়, কৃষি খাতে ব্যাপক ভতর্ুিক প্রদান করে বাংলাদেশকে খাদ্যের স্বয়ংসম্পূর্ণ করেছেন।

তিনি বলেন, জোট সরকারের আমলে সারের জন্য গাইবান্ধার মহিমাগঞ্জে ১১ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। এখন সারের জন্য কৃষককে আর হাহাকার করতে হয় না। কৃষকের দোর গোড়ায় সার কীটনাশক বীজসহ কৃষি উপকরণ পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন বর্তমান সরকার।

বাংলাদেশ আজ নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছে। তাই বার বার দরকার শেখ হাসিনা সরকার। সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতি ক্রমে লুৎফর রহমানকে পুনরায় সভাপতি ও কৃষিবিদ শাহিনুর আলমকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট উপজেলা কৃষকলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।  উল্লেখ এর আগে ২০১৫ সালের ২০ মে সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর