• শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

৪৬

বগুড়ার শেরপুরে কমিউনিটি পুলিশিং ফোরামের মতবিনিময় সভা

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২০  

বিট পুলিশিং কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বগুড়ার শেরপুরে কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদের নিয়ে মতবিনিময়সভা করা হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌরশহরের হাসপাতাল রোডস্থ মোজাহার আলী কোল্ডষ্টোর প্রাঙণে অবস্থিত স্থানীয় এমপি আলহাজ¦ হাবিবর রহমানের বাসভবনের সভাকক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক প্রকৌশলী মুহাম্মদ আসিফ ইকবাল সনির সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির। উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব মো. ফরহাদুজ্জামান শাহীনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ, কমিউনিটি পুলিশ ফোরামের পৌর কমিটির আহবায়ক গোলাম হোসেন, সদস্য সচিব সংগ্রাম কুণ্ডু, ফোরামের উপজেলা কমিটির সদস্য শুভ ইমরান, মানিক সেখ, জেল হক, আব্দুল মান্নান, চঞ্চল কুণ্ডু, মনিরুজ্জামান জিন্নাহ, আব্দুল মোমিন মহসিন, ফেরদৌজ্জামান সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান বলেন, জনগণের দৌঁড়গোরায় পুলিশি সেবা পৌঁছে দিতেই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।

এই কার্যক্রমকে আরও গতিশীল করার জন্য কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদের গুরুত্ব ভূমিকা রয়েছে। তাই তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এছাড়া সাধারণ নিরীহ মানুষ যেন হয়রানীর শিকার না হন সেদিকে বিশেষ দৃষ্টি রাখার নির্দেশনা দিয়ে এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে অহেতুক কাউকে আটক করে হয়রানি করার অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারী দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর