• রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

৪৬

বগুড়ার শেরপুরে ভ্রাম্যমান আদালতে দশ লক্ষাধিক টাকা জরিমানা

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৪ আগস্ট ২০২০  

বগুড়ার শেরপুরে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে উপজেলা প্রশাসন গত ৫ মাসে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ১০১৩ টি মামলা দায়ের করেছে। যেখানে অর্থদন্ড প্রাপ্ত ব্যক্তি ১০১৩ জন এবং কারাদন্ড প্রাপ্ত ব্যক্তি ১জন। অর্থদন্ড দেয়া মামলাগুলো থেকে জরিমানা আদায় হয়েছে ১০ লক্ষ ৮০ হাজার ৭০০ টাকা।

শেরপুর উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে গত ১ মার্চ হতে ৩১ জুলাই পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ২০৯ টি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে দন্ডবিধি-১৮৬০, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮, দূর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর বিভিন্ন ধারায় এই মামলা গুলো দেওয়া হয়। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের সাথে কথা বললে তিনি জানান, করোনা সংক্রমণ প্রতিরোধকল্পে যারা সরকারি নির্দেশনা মানবেনা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। জনস্বার্থে এসকল অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
 
এ প্রসঙ্গে সহকারি কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানা বলেন, করোনার হাত থেকে বাঁচতে শারীরিক দূরত্ব রক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। কিন্তু অনেক ক্ষেত্রেই সাধারণ জনগণ ও ব্যবসায়ীদের মধ্যে এ ব্যাপারে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এভাবে চলতে দেওয়া যায় না। সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে নিজ নিজ কার্যক্রম পরিচালনা করে এজন্য আমরা একটু কঠোর অবস্থানে আছি। 
 
উল্লেখ্য, অভিযানগুলোতে শেরপুর থানা-পুলিশ, ফায়ার সার্ভিস, গ্রাম-পুলিশ, এ উপজেলার বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সংগঠন পুশাস এর সদস্যগণ সহায়তা করে। হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, সর্বোপরি, করোনা ভাইরাসের বিস্তাররোধে সরকারের বিধি-নিষেধ কার্যকর করার স্বার্থে ওই অভিযানগুলি পরিচালনা করেন।
 
দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর