• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

৬৬

বগুড়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০  

'মুজিববর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশিং সর্বত্র'-এই প্রতিপাদ্যে বগুড়ায় উদযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে- ২০২০। দিবসটি উপলক্ষ্যে শনিবার সকাল ১১টায় পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বগুড়া কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক মোজাম্মেল হক লালুর সভাপতিত্বে ওই সভায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

তিনি বলেন, জেলা পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলেছে জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম। তারা প্রতিনিয়ত ছোট ছোট কাজ করে যাচ্ছে, যা একদিন অনেক বড় সাফল্যে রূপ নেবে।

 তিনি আরও বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নিরলসভাবে কাজ করে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশেষ অবদান রাখা যাবে বলে আমরা মনে করি।

এছাড়া আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে, বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মুক্তিযোদ্ধা সংসদ বগুড়া কমান্ডের সাবেক কমান্ডার রুহুল আমিন বাবলু, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান মিলন, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন ও বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না।

এছাড়া অন্যান্যদের মধ্যে শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক, জামিল মাদ্রাসার মোহাদ্দেস নাজমুল হক এবং পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী মৌমনি। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন কমিউনিটি পুলিশিং ফোরাম বগুড়ার সদস্য সচিব শাহাদত আলম ঝুনু। 
 
আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অবদান রাখায় সদর থানার কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি সাকলায়েন বিটুল এবং শাজাহানপুর থানার এসআই ডেভিড হিমাদ্রি বর্মাকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে জেলা পুলিশের উর্ধবতন কর্মকর্তা, সকল থানার ওসি এবং কমিউনিটি পুলিশিং জেলা ও থানার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
 

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর