• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

৪৭

বগুড়ায় জেলা দুপ্রকের পরিচিতি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

বগুড়ায় মঙ্গলবার সকালে শহরের মফিজ পাগলার মোড়ে রোচাস রেস্টুরেন্টের সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর পরিচিতি ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা দুপ্রকের সভাপতি বাংলাদেশ সরকারের সাবেক সচিব আব্দুর রহিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মো: মনিরুজ্জামান। জেলা দুপ্রকের নব-গঠিত কমিটির নেতৃবৃন্দদের স্বাগত জানিয়ে দুদক বগুড়ার এই কর্মকর্তা বলেন, দুর্নীতি দমনের লক্ষ্যে দুদক প্রত্যক্ষভাবে কাজ করছে আর দুদকের সহায়ক হিসেবে প্রতিরোধমূলক কার্যক্রম পরিচালনায় দুর্নীতি প্রতিরোধ কমিটির নানাবিধ কার্যক্রম রয়েছে যা বগুড়াতে সুষ্ঠুভাবে বিগত দিনে পরিচালিত হয়েছে এবং ভবিষ্যতেও হবে।

সভায় তিনি করোনাকালীন সময়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে নিজে এবং পরিবারের সুরক্ষা নিশ্চিতে সচেতন থাকার লক্ষ্যে আহ্বান জানান। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অমরেশ মূখার্জ্জীর সার্বিক পরিচালনায় এবং কার্যনির্বাহী সদস্য সঞ্জু রায়ের সঞ্চালনায় সভায় কর্মপরিকল্পনা প্রণয়নে বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন দুদক বগুড়া কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী, দুপ্রকের সাবেক সদস্য ডা: সি এম ইদ্রিস, বর্তমান কমিটির সহ-সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ (বিশু), বাবুল আখতার রিপন, এ্যাড. সোহানা রহমান, ড. শাহনেওয়াজ রহমান, ইমতিয়াজ আহম্মেদ, অধ্যক্ষ আল মামুন সরদার, রহিমা খাতুন এবং তহমিনা পারভীন শ্যামলী।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন দুদক বগুড়া কার্যালয়ের সহকারী পরিদর্শক মাহবুবুর রহমান, জেলা দুপ্রকের সাবেক সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর হোসেন তোতা, হারুনার রশিদ, জাহাঙ্গীর আলম এবং নূরদিয়া জাহান লিটা। করোনাকালীন এই সময়ের সুযোগ নিয়ে কেউ যেন নিজের মানবিকতা কে বিসর্জন দিয়ে দুর্নীতি না করেন সেই লক্ষ্যে সকলকে দুর্নীতিমুক্ত হওয়ার আহ্বান জানানো হয় সভায়। সেই সাথে দুদকের টোল ফ্রি হটলাইন ১০৬ এ তথ্যসমৃদ্ধ যেকোন অভিযোগ প্রদানের ক্ষেত্রেও সকলকে অবগত করা হয়।

সভা পরবর্তী শারিরিক নানা অসুস্থতা নিয়ে ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা জেলা দুপ্রকের সাবেক সহ-সভাপতি মাহফুজ আরা মিভা’র রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া পাঠ করা হয়।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর