• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

১৬২

বগুড়ায় নকল ব্যান্ডরোল ব্যবহার করে সিগারেট তৈরি, গ্রেফতার ৩

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

বগুড়ায় নকল ব্যান্ডরোল ব্যবহার করে সিগারেট তৈরির অপরাধে র‍্যাব ও কাস্টমস'র যৌথ অভিযানে ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪ টার দিকে সদরের দোগাড়িয়া নুনগোলা এলাকায় ওয়ান  সিগারেট ফ্যাক্টরী থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় বিপুল নকল ব্যান্ডরোল ও সিগারেট জব্দ করা হয়।

গ্রেফতার হওয়া ওই তিনজন হলো- বগুড়া সদরের দশটিকার উমর আলীর ছেলে জহুরুল ইসলাম (৪৫), শিকারপুরের মৃত আব্দুস সাত্তারের ছেলে জিহাদ (৩২) এবং শিবগঞ্জের দোপাড়ার লতিফ সরকারের ছেলে রবিউল ইসলাম(২৬)।

মঙ্গলবার রাত ৯ টার দিকে র‍্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সদরের দোগাড়িয়া নুনগোলা এলাকায় ওয়ান  সিগারেট ফ্যাক্টরীতে নকল ব্যান্ডরোল ব্যবহার করা হচ্ছে। তখন ওই ফ্যাক্টরীতে র‍্যাব ও কাস্টমস'র যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে জাল ব্যান্ডরোল ব্যবহার করে সিগারেট তৈরি করায় ওই ৩ জনকে গ্রেফতার করা হয়। এসময় ফ্যাক্টরি থেকে ২২ হাজার ৮৭০ প্যাকেট সিগারেট, ৮৮ হাজার ৮৭০ পিচ নকল ব্যান্ডরোল এবং ০১ টি কাভার ভ্যান (ঢাকা মেট্রো-ম-৫১-০৮০৬) উদ্ধার করা হয়।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার(বিভাগীয় কর্মকর্তা)  মোমিনুল ইসলাম জানান, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(ক) এর (গ) ধারা ভঙ্গের অপরাধে ওই ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

র‍্যাব ১২ বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকার জানান, দীর্ঘদিন ধরেই আসামীরা নুনগোলার ওয়ান ফ্যাক্টরীতে নকল ব্যান্ডরোল ব্যবহার করে সিগারেট উৎপাদন করে আসছিলো। মঙ্গলবার বিকালে যৌথ অভিযান তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আসামীদের সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর