• শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৩ ১৪২৭

  • || ০১ সফর ১৪৪২

৪০

বগুড়ায় যৌন হয়রানি ও সাইবার বুলিং প্রতিরোধ শীর্ষক মতবিনিময় সভা

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০  

বগুড়ায় যৌন হয়রানি, বাল্য বিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধে প্রধান শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  ১৩ সেপ্টম্বর ২০২০ রবিবার ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিইপি)’র উদ্যোগে ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন)’ প্রকল্পের আয়োজনে যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধ শীর্ষক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাবগ্রাম কুদরতিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক উক্ত সভায়  উদ্বোধনী বক্তব্যে বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্র্যাক জেলা প্রতিনিধ বাবলি সুরাইয়া। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মো: বজলুর রশিদ,মো: নুরূল ইসলাম, মো: আমজাদ হোসেন,সাইলফুল আফরেজা বেগম,শাহিনুর ইসলাম মাহফুজার রহমান সহ ১২ জন স্কুলের প্রধান শিক্ষকগন অংশগ্রহন করেন।

যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধের স্কুল প্রধানদের ভূমিকার উপর গুরুত্ব দিয়ে ব্র্যাক এই সভার আয়োজন করে। উক্ত সভাপ্রধানের দায়িত্ব পালন করেন জনাব ফজলুল হক প্রধান শিক্ষক বগুড়া সাবগ্রাম কুগরতিয়া উচ্চ বিদ্যালয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাসুদ রানা জুনিয়র সেক্টর স্পেশলিস্ট। সভার লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন শরিফুল আলম সেক্টর স্পেশলিস্ট। কর্মসূচি সর্ম্পকে আলোচনা করেন জেলা ব্যবস্থাপক মো: জিল্লুর রহমান, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি।

সম্মানীত অতিথি মহোদয় প্রধান শিক্ষকদের উদ্দেশ্যে বলেন আমরা যেন প্রত্যকে নিজ নিজ অবস্থান যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং ও নারী-শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা ও সংবেদনশীলতা তৈরি এবং ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারি সেই সাথে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, স্থানীয় কমিউনিটির উদ্যোগী ব্যক্তি, জনপ্রতিনিধি, গণমাধ্যম প্রতিনিধি এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সম্পৃক্তকরণের লক্ষ্যে সমাজে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করতে পারি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর