• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

২০৬

বগুড়া শহর আ’লীগের সভাপতি নির্বাচিত হলেন রবিন

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

বাংলাদেশ আওয়ামী লীগের বগুড়া শহর কমিটির সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন রফি নেওয়াজ খান রবিন। তবে সাধারণ সম্পাদক পদে ৪জন প্রার্থীর কেউ প্রতিদ্বন্দিতা থেকে সরে দাঁড়াননি। তাই পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ১৬ নভেম্বর সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বগুড়া শহর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম সদস্য সুলতান মাহমুদ খান রনি জানান, সভাপতি পদে অপর দুই প্রতিদ্বন্দি আব্দুল মান্নান আকন্দ ও মিজানুর রহমান বকুল রোববার (১০ নভেম্বর) তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় রফি নেওয়াজ খান রবিনকে নির্বাচিত ঘোষণা করা হয়।

এদিকে, বগুড়া শহর আওয়ামী লীগের আহবায়ক কমিটি ২০১৩ সালের ২০ নভেম্বর গঠিত হয়। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিজ নেওয়াজ খান রবিনকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটির মেয়াদ অনেক আগে শেষ হলেও এতদিন সম্মেলনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। তবে নেতা-কর্মীদের দাবির প্রেক্ষিতে আগামী ১৬ নভেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। এজন্য জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমারকে প্রধান করে ৬ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

জানা গেছে, সম্মেলন প্রস্তুতি কমিটির পক্ষ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতার জন্য গত ৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী নেতৃত্ব নির্বাচনকারী ৪৪৯ জন কাউন্সিলরের তালিকা পরদিন ৬ নভেম্বর প্রকাশ করা হয়। এরপর গত ৮ নভেম্বর নির্ধারিত দিন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৮জন তাদের মনোননয়নপত্র দাখিল করেন।

সভাপতি পদে মনোনয়নপত্র দাখিল করেন শহর কমিটির বর্তমান আহবায়ক রফিজ নেওয়াজ খান রবিন, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান বকুল ও ফারুক রহমান খান লিটন। এদের মধ্যে যাচাই-বাছাইকালে ফারুক রহমান খান লিটনের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

   অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা দাখিল করেন বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক শেখ শামিম, শাহাদৎ হোসেন শাহীন, ওবায়দুল হাসান ববি ও সাবেক ছাত্রলীগ নেতা মাহমুদন্নবী রাসেল।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি জানান, শনিবার (৯ নভেম্বর) মনোনয়পত্র প্রত্যাহারের দিন সভাপতি পদে বৈধ তিন প্রার্থীর মধ্যে আব্দুল মান্নান আকন্দ ও মিজানুর রহমান বকুল তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। ফলে ১০ নভেম্বর প্রকাশিত চুড়ান্ত প্রার্থী তালিকায় রফি নেওয়াজ খান রবিনই সভাপতি পদে একক প্রার্থী। তাই নিয়ম অনুযায়ী তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি নির্বাচিত হয়েছেন।

সুলতান মাহমুদ খান রনি আরও বলেন, সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র দাখিলকারী ৪ প্রার্থীই প্রতিদ্বন্দিতায় রয়ে গেছেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর