• বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৭

  • || ১০ রবিউস সানি ১৪৪২

৬৭

বিএনপি বিভেদের রাজনীতির ধারক ও বাহক: কাদের

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

বিএনপি বিভেদের রাজনীতির ধারক ও বাহক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশের রাজনীতিতে অশান্তির বিষবাষ্প বিএনপির হাত ধরেই ঘটেছে। সন্ত্রাস, ষড়যন্ত্র আর হত্যার রাজনীতির পেটেন্ট বিএনপিরই।

সোমবার ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নয়। সম্প্রীতির বাংলাদেশের মূলে বিএনপি বারবার কুঠারাঘাত করেছে। সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে ছোট করেছে। নেতিবাচক রাজনীতি ও মিথ্যাচার তাদের আগের চেয়েও জনবিচ্ছিন্ন করে তুলছে এবং এভাবে চলতে থাকলে বিএনপি ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়বে।

তিনি বলেন, বিএনপি মহাসচিব অভিযোগ করেছেন সরকার নাকি অর্থনীতি ধ্বংস করছে? বিশ্বব্যাপী বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির রোল মডেল হিসেবে স্বীকৃত। অর্থনৈতিক সক্ষমতা এবং চলকগুলোর যে ইতিবাচক ধারা তা দেখেও বিএনপি নেতারা মিথ্যাচার করছেন। করোনায় বিশ্ব অর্থনীতির স্থবিরতার মাঝেও সম্প্রতি রেমিটেন্স প্রবাহ, রফতানি বৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়েছে বাংলাদেশ।

তিনি বলেন, দেশের অর্থনীতি শেখ হাসিনার নেতৃত্বে এখন শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত। শতকরা ৮ শতাংশের উপরে প্রবৃদ্ধি বিএনপি কখনো নিজেদের আমলে ভাবতে পেরেছিল? ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট প্রণয়ন এবং বাস্তবায়ন কি দুর্বল অর্থনীতির পরিচয় বহন করে?

দেশে মাথাপিছু আয় বর্তমানে ২ হাজার ৬৪ ডলার উল্লেখ করে তিনি বলেন, অর্থনীতি ও সামাজিক উন্নয়নের প্রতিটি সূচকে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য বিএনপি দেখতে পায় না।

পাকিস্তান থেকে আর্থসামাজিক প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে রয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী কাদের বলেন, যারা এদেশের মুক্তির পথে বাধা ছিলো তারাও যখন বাংলাদেশের অর্থনীতি ও সমৃদ্ধির অগ্রযাত্রায় প্রশংসায় পঞ্চমুখ তখনো বিএনপি অর্থনৈতিক ভঙ্গুরতা দেখে। তখনো বিএনপি ইতিবাচক কিছু দেখে না। তাদের রাজনীতি এখনো নেতিবাচকতার আবর্তে ঘুরপাক খাচ্ছে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর