• শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

৬০

বিনামূল্যে করোনা টেস্টের বুথ বসালো জেকেজি হেলথ কেয়ার

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৯ মে ২০২০  

কোভিড-১৯ বা নভেল করোনা ভাইরাস নির্ণয় নিয়ে ভোগান্তি কমাতে রাজধানী ও ঢাকার বাইরে বিভিন্ন এলাকায় বুথ বসিয়েছে জোবেদা খাতুন সার্বজনীন স্বাস্থ্য সেবা বা জেকেজি হ্যাল্থ কেয়ার নামের একটি সংগঠন।

জেকেজি হেল্থ কেয়ারের স্টাফ প্রজেক্ট ডেভেলপমেন্ট উইংয়ের প্রধান সাঈদ চৌধুরী শুক্রবার (০৮ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, জেকেজি হেল্থ কেয়ার দেশের প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার জন্য ২০১৫ সালে একটি অলাভজনক সংগঠন হিসেবে কাজ শুরু করে। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে সরাসরি অংশগ্রহণ করতে সংকল্প করে।

উপসর্গ দেখা দেওয়ার পরও অনেকে স্বাস্থ্যকেন্দ্রে যোগাযোগ করতে চান না। তাই এই রোগীদের চিকিৎসা নির্বিঘ্ন করার লক্ষ্যে হাসপাতাল থেকে দূরে রোগীদের রোগ নির্ণয় কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। এতে রোগীরা নির্ভয়ে হাসপাতালে যেতে পারবেন এবং চিকিৎসা সেবা প্রদানকারীরাও কম আক্রান্ত হবেন।

ইতিমধ্যে নারায়ণগঞ্জসহ ঢাকার কয়েকটি এলাকায় রোগ নির্ণয় কেন্দ্র স্থাপন করা হয়েছে। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত কার্যক্রম চলবে।

সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে স্থাপন করা বুথগুলো হলো- নারায়ণগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়; এম, ডবলু, স্কুল অ্যান্ড কলেজ, সিদ্দিরগঞ্জ, নারায়ণগঞ্জ। আর রাজধানীর বুথগুলো হলো- করাইল বস্তি, সবুজবাগ আদর্শ গার্লস কলেজ, খিলগাঁও গার্লস স্কুল এবং রাজারবাগ পুলিশ লাইন।

এছাড়াও এই সপ্তাহে উত্তরা ৬ নম্বর সেক্টর ও ১৩ নম্বর সেক্টর, বাড্ডা, গুলশান-২ (বিদেশি কূটনীতিকদের জন্য) এবং গুলশান-২ (বাংলাদেশি নাগরিকদের জন্য) এলাকায় একটি করে আরও মোট পাঁচটি বুথ স্থাপন করা হবে।

বুথে গিয়ে করোনা নির্ণয় করতে বিস্তারিত জানতে +৮৮০১৭১১২৪৩০৭৬ নম্বরে যোগাযোগ করা যাবে। এছাড়াও www.jkghealthcare.com ওয়েবসাইট থেকে জানা যাবে প্রয়োজনীয় তথ্য।

সংগঠনটির কর্মকর্তা শেমী ওয়াদুদ এ বিষয়ে বলেন, আমাদের বুথে সরকারের স্বাস্থ্য অধিদফতরের লোকবল নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। পরীক্ষার পর ফলাফল আমাদের কাছে পাঠায়। আমরা রোগীর সঙ্গে যোগাযোগ করে পরবর্তীতে তা সরবরাহ করি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া