• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

১৫

ভারতে আইফোন প্রি-বুকিংয়ে ৬ হাজার টাকা ছাড়

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০  

চলতি মাসেই উন্মুক্ত হয়েছে আইফোন ১২ সিরিজ। ২৩ অক্টোবর থেকে ভারতে শুরু হয়েছে আইফোন ১২ ও আইফোন ১২ প্রো ফোনের প্রি-বুকিং। ডেলিভারি শুরু হবে ৩০ অক্টোবর।

যদিও এই সিরিজের আরও দুটি ফোন আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স এর প্রি-বুকিং ৬ নভেম্বর থেকে শুরু হবে। যা ১৩ নভেম্বর থেকে বাজারে পাওয়া যাবে।

আইফোন ১২ ও আইফোন ১২ প্রো এর ওপর এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা যথাক্রমে ৬,০০০ টাকা ও ৫,০০০ টাকা ক্যাশব্যাক পাবেন। আবার ফোন দুটি ৬ মাসের নো কস্ট ইএমআই এ কেনা যাবে।

ডেবিট কার্ড গ্রাহকদের দুটি ফোনের ওপরই ১,৫০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে। এই অফার ২৬ অক্টোবর পর্যন্ত চলবে।

আইফোন ১২ ফোনটির দাম শুরু হয়েছে ৭৯,৯০০ টাকা থেকে। এই দাম ৬৪ জিবি ভ্যারিয়েন্টের। আবার ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৮৪,৯০০ টাকা ও ৯৪,৯০০ টাকা।

আইফোন ১২ প্রো এর ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,১৯,৯০০ টাকা। ১,২৯,৯০০ ও ১,৪৯,৯০০ টাকা দাম যথাক্রমে ফোনটির ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভ্যারিয়েন্টের।

আইফোন ১২-এ রয়েছে ওলেড ডিসপ্লে। স্ক্রিন যাতে সহজে ভেঙে না যায় তার জন্য ব্যবহার করা হয়েছে সিরামিক শিল্ড গ্লাস প্রযুক্তি। এছাড়া এই ফোনে রয়েছে এ ১৪ বায়োনিক প্রসেসর।

অ্যাপল-এর দাবি, এই ফোনের সিপিইউ এবং জিপিইউ অন্যান্য স্মার্টফোনের চেয়ে অনেক দ্রুত। এই ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের দু’টি ওয়াইড অ্যাঙ্গল সেন্সর এবং আল্ট্রা ওয়াইড ক্যামেরা। এখন নাইট মোডেও ছবি তোলা যাবে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায়। কোনও কেবল ছাড়াই চার্জ করা যাবে আইফোন ১২। এতে ম্যাগসেফ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। রয়েছে ম্যাগনেট এবং সেন্সরকে কাজে লাগিয়ে ওয়্যারলেস চার্জিংয়ের ব্যবস্থা। ফলে অনেক দ্রুত চার্জ হবে ফোন।

এলআইডিএআর সেন্সরযুক্ত ১২ মেগাপিক্সেলের তিনটে রিয়ার ক্যামেরা রয়েছে আইফোন ১২ প্রো-তে। এছাড়া ১০ বিট এইচডিআর ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা রয়েছে এই ফোনে। গ্রাফাইট, রূপালি, সোনালি এবং নীল— এই চারটি রঙে ফোনটি পাওয়া যাবে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর