• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

১০৩

ভাস্কর্য নিয়ে ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টিকরছে-মজনু

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২০  

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু বলেছেন, “শেখ হাসিনার মূলনীতি গ্রাম শহরের উন্নতি” বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী। গত ৫ বছরে শিবগঞ্জ পৌরসভাসহ সারা দেশে যে উন্নয়নমূলক কাজ করা হয়েছে, বিগত সরকারের আমলে তার এক অংশও কাজ করা হয়নি। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠি যে অনাহুত বিতর্কের সৃষ্টি করছে, তার ভিন্ন কোনো উদ্দেশে থাকতে পারে। তিনি বলেন, ভাস্কর্য নিয়ে মনগড়া ব্যাখ্যা, মুক্তিযোদ্ধার চেতনা ও দেশের সংস্কৃতির প্রতি চ্যালেঞ্জ। স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি মহল ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্ম প্রিয় মানুষের মনে বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা করছে।

বৃহস্পতিবার বিকেলে বগুড়ার শিবগঞ্জ পৌর এলাকার ভুরঘাটা গাংনাই নদীর ওপর ৩ কোটি ৬ লাখ টাকা ব্যয়ে ৪৫ মিটার আরসিসি গার্ডার সেতুর ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষে স্থানীয় স্কুল মাঠে এক সুধী সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার মানেই উন্নয়নের সরকার, তাই জননেত্রী শেখ হাসিনার এই উন্নয়ন কর্মকান্ডের সঙ্গে আপনাদেরকে হাত বাড়িয়ে দিতে হবে। তবেই এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা ডিজিটালের মাধ্যমে সোনার বাংলা গড়ার কাজ করে যাচ্ছেন।

এর আগে জাতীয় সংসদের সরকারদলীয় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি সেতুটির ভিত্তিপ্রস্থর স্থাপন করার কথা ছিল। কিন্তু তিনি বৃহস্পতিবার হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ায় অনুষ্ঠানে আসতে না পেরে মজিবুর রহমান মজনুর ওপর দায়িত্ব দেন।

পৌর মেয়র তৌহিদুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, জেলা আওয়ামী লীগ নেতা জাকির হোসেন নবাব, শাহরিয়া কবির ওপেল, আল রাজি জুয়েল, মাশরাফি হিরো, আবুল কাশেম ফকির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, এসএম রূপম, আওয়ামী লীগ নেতা হাবিবুল আলম, এমদাদুল হক, আব্দুল মান্নান, পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল হক দুদু, কৃষক লীগের সভাপতি লুৎফর রহমান, যুবলীগ নেতা আব্দুস ছাত্তার, জেলা পরিষদের সদস্য আব্দুল করিম, পৌর কাউন্সিলর হারুনুর রশিদ, আবু সাঈদ, সাইফুল ইসলাম ও মাজেদা বেগম।

উল্লেখ, পৌর সভার ভুরঘাটা-চাউলাপাড়া এলাকায় গাংনই নদীর ওপর ৪৫ মিটার আরসিসি গার্ডার সেতুর নির্মাণে ৩ কোটি ৬ লাখ বরাদ্দ দেওয়া হয়েছে। সেতুটির নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সাবরিনা ইন্টারন্যাশনাল।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
বগুড়া বিভাগের পাঠকপ্রিয় খবর