• মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||

  • আষাঢ় ১ ১৪২৮

  • || ০৬ জ্বিলকদ ১৪৪২

শিবগঞ্জে প্রা: শিক্ষার্থীদের হাতে পৌছে দেওয়া হচ্ছে হোম ওয়ার্ক সীট

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১০ মে ২০২১  

করোনাকালীন সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় ব্যস্ত রাখতে ও ঝড়ে পরা প্রতিরোধে অনলাইন ক্লাসের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের হাতে পৌছে দেওয়া হচ্ছে হোম ওয়ার্ক সীট।

বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে সারা বাংলাদেশে চলমান কার্যক্রমের অংশ হিসেবে যে সকল শিক্ষার্থীদের গুগোল মিটের মাধ্যমে অনলাইন ক্লাসে সংযুক্ত করা সম্ভব হচ্ছেনা তাদেরকে বাড়ি বাড়ি গিয়ে হোম ওয়ার্ক সিট বিতরণ করা হচ্ছে এবং পরবর্তীতে শিক্ষকরা সার্বিক ভাবে বাড়ির কাজের তদারকি করবেন।উপজেলার বিলহামলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে হোম ওয়ার্ক সিট বিতরণ করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছাঃ জেসমিন আক্তারসহ অন্যান্য শিক্ষকরা।

হোম ওয়ার্ক সিট পাওয়া বিলহামলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মো.তানভীর বলেন, করোনাকালীন সময়ে বিদ্যালয় বন্ধ থাকার কারণে আমাদের পড়ালেখার অনেক ক্ষতি হচ্ছে। গ্রামীণ পর্যায়ে অনলাইন ক্লাস করা খুবই কঠিন। হোম ওয়ার্ক সিটের মাধ্যমে আমাদের বাড়ির কাজ দেওয়া হয়েছে। আমরা এখন পড়ালেখায় মনোযোগী হতে পারবো।

বিলহামলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জেসমিন আক্তার বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, উপজেলা শিক্ষা অফিসার ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার স্যারদের নির্দেশক্রমে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে আমরা হোম ওয়ার্ক সিট পৌঁছে দিচ্ছি এবং করোনা কালিন স্বাস্থ্য সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করছি। আমার স্কুলের ৩৩৪ জন শিক্ষার্থীর মধ্যে দুই শতাধিক শিক্ষার্থীর বাড়িতে গিয়ে হোম ওয়ার্ক সিট পৌছে দেওয়া হয়েছে। বাকিদের পর্যায়ক্রমে পৌছে দেওয়া হবে।

শিবগঞ্জের প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মেহ্দী হাসান মিলন বলেন, মন্ত্রণালয়ের নির্দেশক্রমে আনলাইন ও অফলাইন দুই পদ্ধতিতে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী করার চেষ্টা করা হচ্ছে। যাদের অনলাইনে আনা সম্ভব হচ্ছেনা তাদেরকে হোম ওয়ার্ক সিট বিতরণ করা হচ্ছে। এতে সংক্ষিপ্তভাবে সকল বিষয় সন্নিবেশিত করা হয়েছে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া