• মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

শেরপুরে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৪ জুন ২০২১  

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে বগুড়ার শেরপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। পাশাপাশি বাড়তি দামে জ্বালানি গ্যাসের সিলিন্ডার বিক্রি করায় মুনাফাখোর ওই ব্যবসায়ীকেও জরিমানা করা হয়। বৃহস্পতিবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়। সন্ধ্যা সাড়ে সাতটায় এই তথ্য নিশ্চিত করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অসাধু একটি চক্র পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার পাঁয়তারা চালাচ্ছে। নানা অজুহাতে দাম বাড়িয়ে পেঁয়াজ বিক্রির মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টায় লিপ্ত ওই চক্রটি। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের নির্দেশনায় বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করা হয়েছে। এরই ধারাবাহিকতায় উপজেলার ঐতিহ্যবাহী বারোদুয়ারী হাটসহ স্থানীয় একাধিক হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন। এসময় বারোদুয়ারী হাটে বাড়তি দামে পেঁয়াজ বিক্রি করায় এক ব্যবসায়ীর নিকট থেকে জরিমানা আদায়ের মাধ্যমে হাটের সব পেঁয়াজ ব্যবসায়ীকে অতিরিক্ত দামে এই নিত্যপণ্য বিক্রি না করতে সতর্ক করে প্রচারণা চালান।

এছাড়া শহরের স্থানীয় বাসস্ট্যাণ্ডের টাউন কলোনী এলাকাস্থ আসমা ট্রেডার্সেও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন তিনি। ওই ব্যবসা প্রতিষ্ঠানটিতে সরকারি নিয়ম ভেঙে অতিরিক্ত দামে এলপিজি সিলিন্ডার বিক্রি করায় মালিক আব্দুল আউয়ালের নিকট থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন। এই ব্যবসায়ী মাঝে মধ্যে ইচ্ছামাফিক জ্বালানি গ্যাসের সিলিন্ডারের দাম বাড়িয়ে বিক্রির মাধ্যমে ক্রেতা সাধারণের নিকট থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছিল বলেও জানা গেছে।

শেরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ লঙ্ঘন করায় আসমা ট্রেডার্সকে জরিমানা করা হয়। একইভাবে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধেও অভিযান শুরু করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া