• মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||

  • আষাঢ় ১ ১৪২৮

  • || ০৬ জ্বিলকদ ১৪৪২

শেরপুরে প্রায় বাইশ হাজার পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৯ মে ২০২১  

পবিত্র ঈদুল ফিতর ও বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে বগুড়ার শেরপুরে হতদরিদ্র একুশ হাজার নয়শত তেত্রিশজন নারী-পুরুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের নগদ অর্থ বিতরণ কার্যক্রমে উদ্বোধন হয়েছে।


শনিবার (০৮মে) দুপুরের পর উপজেলার সুঘাট ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠানের প্রধান অতিথি সরকার দলীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান উপকারভোগী এসব অসহায় দরিদ্র মানুষের হাতে নগদ ৪৫০টাকা করে তুলে দিয়ে এই বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।


অত্র ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি হাবিবর রহমান বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার সুখি সমৃদ্ধশালী দেশ গড়তে অঙ্গীকারাবদ্ধ। সেলক্ষ্যেই কাজ করছে সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত দেশ গঠন ও অসহায় মানুষের মুখে হাসি ফুটানো। তাই তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন ততদিন এই দেশের একটি মানুষও না খেয়ে থাকবে না। এজন্যই বৈশি^ক মহামারী করোনা ভাইরাস শুরু থেকেই সব শ্রেণীপেশার মানুষকে সহযোগিতা করে আসছেন। এই ধারাবাহিকতায় এবার পবিত্র ঈদুল ফিতর ও করোনা পরিস্থিতে হতদরিদ্র মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।


উক্ত অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শামিম ইফতেখার শামিম, সুঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জিন্নাহ, কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম আইয়ুব খান, এমপির পিএস কোরবান আলী মিলনসহ স্থানীয় আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


এদিকে মহামারী করোনা পরিস্থিতিতে পবিত্র রমজানে প্রধানমন্ত্রীর দেওয়া বিশেষ উপহারের নগদ অর্থ হাতে পেয়ে খুশি হতদরিদ্ররা।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার শিউলী জানান, ঈদুল ফিতর ও করোনা পরিস্থিতে এই উপজেলার মোট একুশ হাজার নয়শত তেত্রিশজন হতদরিদ্র পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নগদ ৪৫০টাকা করে পাবেন। এরপমধ্যে উপজেলার দশটি ইউনিয়নে সতের হাজার তিনশ’ বারোটি পরিবারকে দেওয়া হচ্ছে ৭৭লাখ ১৯হাজার ৪০০টাকা আর পৌরসভার নয়টি ওয়ার্ডে চার হাজার ছয়শ’ একুশটি পরিবার পাচ্ছেন ২০লাখ ৭৯হাজার ৪৫০টাকা। উদ্বোধনের পর পর্যায়ক্রমে পৌরসভাসহ সব ইউনিয়নেই প্রধানমন্ত্রীর উপহারের এই টাকা বিতরণ করা হবে বলে জানান তিনি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া