• মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

৪০ পেরিয়েও লাবণ্যময়ী, যে ডায়েট মেনে চলেন বলিউড নায়িকারা

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৮ জুন ২০২১  

বলিউড নায়িকাদের ফিটনেস দেখে অনেকেই অবাক হন।  ৪০-৪৫ বছর পেরোনোর পরও নিয়মিত নায়িকা চরিত্রে অভিনয় করে যাচ্ছেন তারা।  তাদের সৌন্দর্য ম্লান হয়নি।

ঐশ্বরিয়া রাই বচ্চন, মাধুরী দীক্ষিত, কাজল, শিল্পা শেঠি, সুস্মিতা সেন, কারিশমা কাপুর  থেকে মালাইকা অরোরা। তাদের সবার বয়স ৪০ পেরিয়ে গেছে সেই কবে।  তবে তাদের চেহারায় বয়সের কোনো ছাপ নেই।  
বয়স ৪০ বছর পেরিয়েও এমন ছিপছিপে শরীর ধরে রাখতে কেমন ডায়েট মেনে চলেন এ নায়িকারা? চলুন দেখে নেওয়া যাক— 
মাধুরীর বয়স ৫৪।  এখনও অভিনয় করে যাচ্ছেন। তার নাচের পাগল ভক্তরা।  তিনি ওজন নিয়ন্ত্রণে রাখতে বহু কিছু করেন। ওজন ঠিক রাখতে সময়মতো খাবার খাওয়া ও প্রচুর পানি পান করার পক্ষপাতী তিনি। নিয়মিত ডাবের পানিও খান তিনি।

ঐশ্বরিয়ার রাইয়ের বয়স ৪৭। সন্তানের মা হয়েছেন বহু আগেই।  শরীর এখনও ছিপছিপে। তিনি ক্ষুধা নিয়ন্ত্রণ করে চলেন। যাতে বারবার খিদে না পায়, সে জন্য প্রচুর পরিমাণে পানি আর ফলের রস খেতে পছন্দ করেন বচ্চন পরিবারের এই পুত্রবধূ। ওজন ঠিক রাখতে জাঙ্ক ফুড এড়িয়ে চলেন তিনি।  

দুই সন্তানের জননী কাজল ৪৬ পেরিয়েছেন।  এখনও নায়িকা চরিত্রে অভিনয় করে চলেছেন।  ইভারগ্রিন কাজল ওজন ঠিক রাখতে শৃঙ্খলা মেনে ডায়েট করেন।  তিনি ভারী খাবার ও সারা দিন অল্প অল্প করে খেতে পছন্দ করেন।  

শিল্পা শেঠির বয়স ৪৫ পেরিয়ে গেছে।  তার শরীরে কোনো মেদ নেই। ওজন ঠিক রাখতে সঠিক ডায়েট আর নিয়মিত যোগ-ব্যায়াম করেন।  
সাবেক ‘মিস ইউনিভার্স’ সুস্মিতা সেন ৪৫ পেরিয়ে গেছেন।  তিনি ডায়েটের থেকে বেশি শরীর চর্চায় বিশ্বাসী।  তাকে প্রায়ই জিমে দেখা যায়।  শুধু ওজন ঠিক রাখাটাই নয়, ফিটনেসও সমান গুরুত্বপূর্ণ তার কাছে।

অন্যদিকে ওজন ঠিক রাখতে একেবারেই কার্বোহাইড্রেট বাদ দেওয়ার পক্ষপাতী নন ৪৬ বছর বয়সি কারিশমা কাপুর। এই অভিনেত্রীর মতে, তিনি যদি পাস্তাও খান, তা হলেও খেয়াল রাখেন, সঙ্গে যেন সবুজ শাকসবজি, ডিম, চিকেন জাতীয় প্রোটিন যুক্ত খাবার থাকে।
৪৭ বছর বয়সেও মালাইকার ছিপছিপে ও ফিট চেহারা অনেকের কাছেই ঈর্ষণীয়। ওজন ঠিক রাখতে ৭টার মধ্যে রাতের খাবার খেয়ে নেওয়ার পক্ষপাতী এই আইটেম গার্ল। তবে নিজের খাদ্যতালিকায় উচ্চ ক্যালোরিযুক্ত খাবার রাখা পছন্দ নয় মালাইকার।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া