শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

শেখ হাসিনা গণতন্ত্র রক্ষা ও জনগণের অধিকার নিশ্চিত করেছেন

শেখ হাসিনা গণতন্ত্র রক্ষা ও জনগণের অধিকার নিশ্চিত করেছেন

সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীতে বিশুদ্ধ গণতন্ত্র বিরল। দেশে নষ্ট হওয়া গণতন্ত্রকে আওয়ামী লীগ ক্ষমতায় এসে সঠিক ধারায় ফিরিয়ে এনেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা ও জনগণের অধিকার নিশ্চিত করেছেন।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শত বাধা বিপত্তি আর প্রতিবন্ধকতার মুখেও আমরা গণতন্ত্রের পতাকা ধরে রেখেছি। পঁচাত্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর গণতন্ত্রের ধারা নষ্ট করা হয়েছিল। শেখ হাসিনা দেশে ফিরে আন্দোলন সংগ্রামের মাধ্যমে আমাদের গণতন্ত্র ফিরিয়ে এনেছেন।

তিনি আরো বলেন, বিএনপি মানবাধিকার দিবসে একটা বিশৃঙ্খলা তৈরির প্ল্যান নিয়ে এগোচ্ছে। জামায়াতকে সঙ্গে নিয়ে এ বিশৃঙ্খলা করতে চায় তারা। বিএনপি এখন জামায়াতের ‘বি’ টিম হিসেবে কাজ করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা এখন নির্বাচনী বিধির বাইরে যেতে চাচ্ছি না। এজন্য কোনো উন্নয়ন কার্যক্রম উদ্বোধন না করে শুধু রুটিন কাজ পরিচালনা করছি। আমাদের মূল লক্ষ্য সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সহায়তা করা।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-দফতর সায়েম খান প্রমুখ।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: