শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ত্রাণ দিচ্ছেন, রোগীও দেখছেন এমপি আজিজ

ত্রাণ দিচ্ছেন, রোগীও দেখছেন এমপি আজিজ

তিনি শুধু জাতীয় সংসদ সদস্যই নন, পেশায় চিকিৎসক। সিরাজগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ তার নির্বাচনী এলাকায় (রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গা) করোনার কারণে কর্মহীন শ্রমজীবি মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ দেওয়ার পাশাপাশি চিকিৎসা সেবাও দিচ্ছেন। এ ছাড়া করোনা নিয়ে সর্তকতা ও পরামর্শমূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।  

জানা গেছে, স্থানীয়রা এমপি আজিজ এলাকায় থাকলে বিভিন্ন ধরনের রোগী তার বাসায় কিংবা বাইরে ভিড় করেন। এটা নতুন নয়।  আর বর্তমান সময়েও রোগী দেখা ও ব্যবস্থাপত্র লিখে দেওয়া থেমে নেই। 

তিনি যেখানেই ত্রাণ সামগ্রী বিতরণে যাচ্ছেন সেখানেই স্থানীয়রা বিভিন্ন রোগ বিশেষ করে নবজাতক  শিশুদের চিকিৎসার জন্য তাকে ঘিরে ধরছেন। আর তিনিও একজন চিকিৎসক হিসেবে দাঁড়িয়ে দাঁড়িয়ে রোগী দেখে ব্যবস্থাপত্র দিচ্ছেন।  এমনকি দরিদ্র রোগীদের ওষুধ কেনার জন্য নগদ অর্থও দিচ্ছেন বলে জানান চিকিৎসা নিতে আসা ইতি রানী (৩২) ।  

মাধাইনগর ইউনিয়নের প্রত্যন্ত এলাকার খাদেজা খাতুন বলেন, বর্তমানে করোনাভাইরাসের কারণে হাসপাতালে যাওয়া যাচ্ছে না। এসময় আমাদের এমপি আসবেন শুনে আমার অসুস্থ্য  শিশুকে নিয়ে গেলে তিনি স্বাচ্ছন্দে আমার সন্তানকে দেখে প্রেসক্রিপসন দেন।  এতে আমি অভিভূত।  

এ প্রসঙ্গে অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ জানান, আমি পেশায় একজন চিকিৎসক। আর মানুষকে চিকিৎসা দিতে কখনো বিরক্তবোধ করি না। এটা আমার দায়িত্বের মধ্যে পড়ে।

দৈনিক বগুড়া