শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ছোট মনিরের বিরুদ্ধে মিথ্যাচার

ছোট মনিরের বিরুদ্ধে মিথ্যাচার

বাংলাদেশের অধিকাংশ মাঠেই এখন পেকে গেছে বোরো ধান। তবে বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের প্রভাবে দেশে শ্রমিক সংকটে সেই ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। তাই ধান কেটে ঘরে তুলতে কৃষককে সাহায্য করছেন জেলার আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

অনেক জেলায় এমপিরাও মাঠে গিয়ে নেতাকর্মীদের ধান কাটার কাজ তত্ত্বাবধান করছেন বলে গণমাধ্যমে প্রায়ই খবর প্রকাশিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল সোমবার ক্ষেতের ধান কেটে কৃষককে সাহায্য করলেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির। তবে সেই ধান পাকা নয়, কাঁচা!

জানা যায়, গতকাল ২৭ এপ্রিল সোমবার বৈরান নদীর পাশে থাকা টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের থাকা ২ একর ০.৭ শতাংশ জমি পরিদর্শন করতে জান। ঐ সময় তিনি দেখতে পান তার জমির পাশে কৃষক মোঃ আঃ লতিফ এর ছেলে সুজন মিয়া ধান কাটছে। তার ধান কাটা দেখে এমপি ছোট মনির ও তার সাথে থাকা গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, গোপালপুর পৌরশহর যুবলীগের সভাপতি মেহেদী হাসান টগরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা কাচি হাতে নিয়ে ধান কেটে দেন।

মঙ্গলবার এমপির কাঁচা ধান কাটার এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যা নিয়ে এখন আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

 

আজ মঙ্গলবার প্রকৃত ঘটনাটি জানতে, উপজেলা কৃষি কর্মকর্তা, স্থানীয় সংবাদকর্মী ও ধানক্ষেতের মালিকসহ গোপালপুর পৌরশহরের সুন্দর গ্রামের সেই ধানক্ষেতে উপস্থিত হয়। এমপির কাটা ওই ধানের ক্ষেতে আবাদ করা ধানটি বিধান-২৮ জাতের বলে জানা গেছে, যা কাটার মৌসুম চলছে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা।

 

এমপির ধান কাটার সময় ভিডিও ধারণসহ ছবি তোলা হয় যেখানে ধানগুলো দেখতে কাঁচা মনে হয়। আর এতেই এমপি কাঁচা ধান কেটেছেন বলে সমালোচনার ঝড় ওঠে।

 

ঐ সময় কৃষক মোঃ আঃ লতিফ জানান, যে মানুষটি করোনাভাইরাসের এই পরিস্থিতিতে নিজের জীবনকে বাঁজি রেখে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন, মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন, কৃষকের পাকা ধান কেটে দিচ্ছেন, তার নামে এমন ষড়যন্ত্রমূলক অপপ্রচার আল্লাহপাক কখনও মাফ করবেন না। যেসব কুচক্রী মহল ষড়যন্ত্রমুলক ভাবে অপপ্রচার চালাচ্ছে শাস্তি দাবি করছি।

‘কাঁচা’ ধান কাটা প্রসঙ্গে উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘সংবাদটি জানতে পেরে এমপির ধান কাটা ওই জমিতে সরেজমিন যাই আমি। ওই জমিতে আবাদকৃত ধানটি ছিল বিধান-২৮, যা এখন কাটার সময়। এ ছাড়াও জমিটি নদীর পাড়ে হওয়ায় ধানের শীষ পাকা হলেও এর পাতাগুলো রয়েছে সবুজ। এ কারণে মানুষের কাছে মনে হচ্ছে এমপি কাঁচা ধান কাটছেন।’

উল্লেখ্য- তানভীর হাসান ছোট মনির একজন বাংলাদেশি রাজনীতিবিদ ও একাদশ জাতীয় সংসদ সদস্য। ছোট মনির টাঙ্গাইল-২ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। প্রবাসীদের মধ্যে তিনিই প্রথম সংসদ সদস্য হোন। তিনি জার্মানীতে আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু