বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কপোতাক্ষ নদে বড়শিতে ধরা পড়লো ৮ কেজির ভেটকি

কপোতাক্ষ নদে বড়শিতে ধরা পড়লো ৮ কেজির ভেটকি

কপোতাক্ষ নদ থেকে হাত বড়শিতে ধরা পড়েছে আট কেজি ওজনের একটি ভেটকি (কোরাল) মাছ। রোববার (১৯ জুন) সকালে সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়া লঞ্চঘাট এলাকায় স্থানীয় জেলে নুর ইসলাম মোড়লের হাত বড়শিতে মাছটি ধরা পড়ে।

নুর ইসলাম মোড়ল বলেন, ‘সকালে নদীতে প্রতিদিনের মতো বরশি ফেলেছিলাম। কয়েক ঘণ্টা পর বড়শি তুলে দেখি ভেটকি (কোরাল) মাছটি ধরা পড়েছে। আপাতত মাছটি বাড়ির পুকুরে রেখেছি। সোমবার সকালে বাজারে নিয়ে বিক্রি করবো।’

তিনি আরও বলেন, ‘এ এলাকায় মাঝে মধ্যে এধরনের বড় মাছ ধরা পড়ে। সুন্দরবনের ভেতর এর চেয়ে বড় বড় ভেটকি মাছ বড়শি দিয়ে ধরা হয়। এখন সুন্দরবনে জেলেদের মাছ ধরা বন্ধ। এজন্য বাড়ির পাশের নদীতে মাছ ধরছি।’

স্থানীয় যুবলীগ নেতা তৌসিফ কাইফু মাছের ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। তিনি বলেন, আমাদের গ্রামের নুর ইসলাম চাচা কপোতাক্ষ নদ থেকে আজ সকালে মাছটি বড়শি দিয়ে ধরেছেন। মাছটির ওজন প্রায় আট কেজি। ফেসবুকে ছবি দেওয়ার পর মাছটি কেনার জন্য বিভিন্ন মানুষ আমার সঙ্গে যোগাযোগ করেছেন।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু দাউদ ঢালী জাগো নিউজকে বলেন, কুড়িকাউনিয়া লঞ্চঘাট এলাকায় কপোতাক্ষ নদ থেকে নুর ইসলাম মোড়ল নামে এক জেলে বড় একটি ভেটকি মাছ ধরেছেন বলে শুনেছি।

দৈনিক বগুড়া