শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

একসঙ্গে আঞ্জুয়ারার কোল আলোকিত করলো চার কন্যা

একসঙ্গে আঞ্জুয়ারার কোল আলোকিত করলো চার কন্যা

জামালপুরে একসঙ্গে চার কন্যাসন্তানের জন্ম দিয়েছেন আঞ্জুয়ারা বেগম (২১) নামে এক গৃহবধূ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৭টায় জামালপুর শহরের আমলাপাড়ায় অবস্থিত (দেওয়ানপাড়া) এপোলো হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ও চার কন্যার জন্ম হয়। গৃহবধূ আঞ্জুয়ারা জেলার সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামের কাঠমিস্ত্রী আতাউর রহমান বাবুর স্ত্রী।

হাসপাতাল ও পরিবার সূত্রে জানা গেছে, আঞ্জুয়ারা প্রসববেদনা নিয়ে বুধবার (১৮ জানুয়ারি) এপোলো হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ তার অস্ত্রোপচার শুরু করেন। প্রায় ঘণ্টাখানেকের সফল অস্ত্রোপচারে একে একে চারটি কন্যাসন্তানের জন্ম হয়। এ খবর ছড়িয়ে পড়লে নবজাতকদের দেখতে অনেকেই হাসপাতালে ভিড় করেন।

আঞ্জুয়ারার স্বামী আতাউর রহমান বাবুর জানান, ৬ বছর আগে তাদের বিয়ে হয়। কিন্তু এই প্রথম তারা সন্তানের বাবা-মা হলেন। একসঙ্গে চার সন্তানের জন্ম হওয়ায় তিনি অবাক হয়েছেন এবং খুশিও হয়েছেন বলে জানান।

গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ বলেন, বর্তমানে প্রসূতি ও নবজাতকরা সুস্থ আছেন। তবে বাচ্চাদের ওজন যথাক্রমে এক কেজি ৮০০ গ্রাম, এক কেজি ৭০০ গ্রাম, এক কেজি ৬০০ গ্রাম ও এক কেজি ৪০০ গ্রাম। তাদের ওজন কম হওয়ায় উন্নত চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এপোলো হাসপাতালের পরিচালক শরিফুজ্জামান রুবেল জামালী বলেন, বিষয়টি সত্যিই অবাক করার মতো। একে একে চারটি সন্তান প্রসব সত্যিই বিরল। খবরটি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে আশপাশের অনেক মানুষ ছুটে আসেন। বর্তমানে মা ও শিশুরা ভালো রয়েছে বলেও জানান তিনি।

দৈনিক বগুড়া