শনিবার, ২০ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

ইলিশের জালে ধরা পড়ল ১০ কেজির পাঙাশ

ইলিশের জালে ধরা পড়ল ১০ কেজির পাঙাশ

পটুয়াখালীর কুয়াকাটায় সাদ্দাম হোসেন নামে এক জেলের জালে ধরা পড়েছে ৯ কেজি ৯০০ গ্রাম ওজনের একটি পাঙাশ মাছ। বুধবার বিকেলে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছটি ধরা পড়ে এবং বিকেলেই কুয়াকাটা মেয়র মার্কেটের ঘরামী ফিস আড়তে নিয়ে আসা হয়। এ সময় মাছটি দেখতে ভিড় জমায় উৎসুক মানুষ। পরে নিলামের মাধ্যমে ৬৫০ টাকা কেজি দরে মুস্তাফিজ নামের এক মৎস্য ব্যবসায়ী মাছটি কিনে নেন।

ঘরামী ফিসের সত্ত্বাধিকারী রিয়াজুল ঘরামি বলেন, এই পাঙাশটা মূলত বঙ্গোপসাগরে জেলে সাদ্দামের ইলিশের জালে ধরা পড়েছে। এর সঙ্গে আরও এক জেলের জালে ৮ কেজি ৭০০ গ্রাম ওজনের আরও একটি পাঙাশ পাওয়া গেছে। সেটিও ৬৫০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। পরে এই মাছ দুটিকে আমি ঢাকায় পাঠিয়েছি, আসা করছি ভালো লাভে বিক্রি করতে পারবো।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, সমুদ্রে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞার সময় মাছের প্রজনন বৃদ্ধিতে মৎস্য বিভাগ নদী ও সাগরে অভিযান পরিচালনা করেছে। যে কারণে ইলিশের পাশাপাশি এখন পাঙাশসহ সামুদ্রিক অনেক মাছের প্রজনন এবং বড় হওয়ার সুযোগ তৈরি হয়েছে। আমরা আশা করছি জেলেদের জালে ইলিশ ও পাঙাশসহ বিভিন্ন প্রজাতির আরও বড় বড় মাছ ধরা পড়বে। এতে জেলেদের লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: