রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মাছের গায়ে ’আল্লাহর নাম’ সদৃশ লেখা ঘিরে চাঞ্চল্য

মাছের গায়ে ’আল্লাহর নাম’ সদৃশ লেখা ঘিরে চাঞ্চল্য

সংগৃহীত

কুড়িগ্রামের রাজারহাটে সিলভারকার্প জাতের একটি মাছের গায়ে আরবি অক্ষরে আল্লাহ সদৃশ লেখা মিলেছে বলে দাবি করছে এলাকাবাসী। তারা এটিকে ‘আল্লাহ’ লেখা বলে মনে করছেন। মাছের গায়ের এ লেখা নিয়ে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য।

রোববার সকালে উপজেলার চাকিরপশা ইউনিয়নের তালুক নাগকাটি গ্রামের রফিকুল ইসলামের পুকুরে মাছটি ধরা পড়ে। এরপরই তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। শুরু হয় আলোচনা। স্থানীয়রা জানান, সকালে মাছ ধরার পর কিছু মাছ খাবার জন্য রেখে দেন রফিকুল ইসলামের স্ত্রী। পরে কাটতে গিয়ে দেখেন মাছের গায়ে আরবি লেখা সদৃশ দাগ। সেটি দেখে তারা ধারনা করেন, এটি ‘আল্লাহ’ লেখা। পরে মাছটি আর কাটা হয়নি। এই খবর ছড়িয়ে পড়লে মাছটি দেখতে তাদের বাড়িতে ভিড় জমান আশপাশের এলাকার মানুষ।

স্থানীয় মাদ্রাসার শিক্ষকদের দাবি, মাছটির গায়ে যে দাগ দেখা যাচ্ছে তা মোটামুটি স্পষ্টভাবে ‘আল্লাহ’ লেখা বলে মনে হচ্ছে। এটা সৃষ্টিকর্তার নিদর্শনও হতে পারে।

নাককাটিরহাট হাফিজিয়া মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল ওয়াহেদ জানান, মাছটির গায়ে 'আল্লাহ্' লেখা থাকায় এটি নিয়ে এসে আপাতত তার বাড়ির ফ্রিজে রাখা হয়েছে। মাছটি খাওয়া যাবে কিনা এ বিষয়ে পরে অন্য মাওলানাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়ার কথা জানান তিনি। গায়ে ‘আল্লাহ’ লেখা মাছটির ওজন আধা কেজির একটু বেশি।

বিষয়টি নিয়ে কুড়িগ্রামের প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব মুফতি মো. আল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আল্লাহ রাব্বুল আলামীন অনেক কিছু সৃষ্টি করেছেন। দেখবেন মাঝেমধ্যেই গাছের মধ্যেও আল্লাহু লেখা দেখা যায়।

তিনি মাছের গায়ে ‘আল্লাহ’ লেখাকে আল্লাহর নিদর্শন বলেই মনে করছেন।

সূত্র: সময় নিউজ

সর্বশেষ: