বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পদ্মায় জেলের জালে উঠলো ৩২ কেজির কাতল

পদ্মায় জেলের জালে উঠলো ৩২ কেজির কাতল

সংগৃহীত

মানিকগঞ্জের হরিরামপুরের পদ্মায় জেলের জালে ধরা পড়েছে ৩২ কেজি ওজনের একটি কাতল মাছ। পরে মাছটি ৩২ হাজারে বিক্রি করা হয়। শুক্রবার (২৯ মার্চ) মধ্যরাতে পদ্মায় মাছটি ধরা পড়ে। 

আড়তদার হৃদয় রাজবংশী বলেন, শনিবার ভোরে ৩২ কেজির কাতল মাছটি আন্ধারমানিক পদ্মাপাড় আড়তে নিয়ে আসেন উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের জেলে গোবিন্দ হালদার। পরে মাছ ব্যবসায়ী তপন রাজবংশী, নিপেন রাজবংশী, আড়তদার সুমন রাজবংশী রাধু ও আলম নামে এক ব্যক্তি মাছটি ৩২ হাজার টাকায় কিনে নেন। ক্রেতা না থাকায় ৪ ভাগে মাছটি কিনেন তারা। 

মাছ ব্যবসায়ী তপন রাজবংশী বলেন, শুক্রবার মধ্যরাতে পদ্মায় মাছটি ধরা পড়ে। শনিবার ভোরে গোবিন্দ হালদার ৩২ কেজি ওজনের কাতল মাছটি আড়তে নিয়ে এলে আমরা চারজনে কিনে নিই। তিন ভাগ আমরা দুজন মাছ ব্যবসায়ী ও একজন আড়তদার এবং একভাগ যাত্রাপুর গ্রামের বাসিন্দা ও ঢাকার ব্যবসায়ী আলিম ভাই নিয়েছেন। 

ক্রেতা আলিম মিয়া বলেন, ভোরে বয়ড়া ইউনিয়ন পরিষদের মেম্বার ও আড়তদার সুমন রাজবংশী রাধু ফোন করে ৩২ কেজির কাতলের চার ভাগের এক ভাগ নেয়ার কথা বললে এক ভাগ রাখতে বলেছি। আমি নিয়মিত পদ্মার বড় আইর আর পাঙাশ কিনে থাকি। 

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো শাহরিয়ার রহমান বলেন, মাঝে মাঝে পদ্মায় বড় বড় আইর মাছ, পাঙাশ মাছ ও বোয়াল মাছ ধরা পড়ে। আজ কাতল মাছ ধরা পড়েছে বলে শুনেছি। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই